ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে ড্রইং রুম থিয়েটারে নাটক ‘সংকট উত্তরণ’ মঞ্চস্থ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-০৩ ১৪:৩৪:২৩

রাজবাড়ীর স্বদেশ নাট্যাঙ্গনের নতুন ধারার প্রযোজনা ড্রইং রুম থিয়েটারের নাটক ‘সংকট উত্তরণ’ মঞ্চস্থ হয়েছে। 
  গতকাল ৩রা নভেম্বর সন্ধ্যায় রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুলের ঘর ছাড়া রিন্টু স্মৃতি সাংস্কৃতিক চর্চা কেন্দ্রে (মহিলা কলেজের বিপরীতে) এই নাটকটি মঞ্চস্থ করা হয়।
  ভার্চ্যুয়ালী নাটক মঞ্চায়ন উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাটক উপভোগ করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। 
  এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী নেত্রী এডঃ দেবাহুতি চক্রবর্তী এবং সাবেক জেলা শিক্ষা অফিসার আজিজা খানম। সভাপতিত্ব করেন স্বদেশ নাট্যাঙ্গনের সভাপতি মাসুদুজ্জামান ফিরোজ।
  আরও উপস্থিত ছিলেন সাবেক সিভিল সার্জন ডাঃ পারিজাত কুমার পাল, মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ রাজবাড়ীর সভাপতি কবি সালাম তাসির, অধ্যক্ষ(অবঃ) আজিজুল হক, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সহ-সভাপতি আহসান হাবীব, সাধারণ সম্পাদক রাজ্জাকুল আলম, রাজবাড়ী কিন্ডার গার্টেনের অধ্যক্ষ নূরুল হক আলম, শিশু রাজ্য কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ মোঃ সাইফুল্লাহ, স্বদেশ নাট্যাঙ্গনের সিরাজুল হক ও ‘বিশ্বভরা প্রাণ’ সংগঠনের সভাপতি আতাউর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন নাট্যকার ম. নিজাম ও অজয়দাস তালুকদার। নাটকটিতে অভিনয় করেন স্বদেশ নাট্যাঙ্গনের সদস্য ইমু কামাল, সিঁথি সান্যাল, শারমিন, সাজ্জাদ, ইশারা, রাব্বী, সাগর, আসিফ প্রমুখ।  
  নাটক মঞ্চস্থ হওয়ার পর সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীসহ অন্যান্য অতিথিগণ স্বদেশ নাট্যাঙ্গনের নতুন ধারার এই নাটক মঞ্চায়নের উদ্যোগের প্রশংসা করেন এবং এ ধরনের সাংস্কৃতিক কার্যক্রম আরও এগিয়ে নেয়ার উপর গুরুত্ব আরোপ করেন।     

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ