ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দের উজানচরে জমি নিয়ে বিরোধে ১ব্যক্তিকে কুপিয়ে হত্যা
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১১-০৪ ১৪:৩৪:৩৩

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নাসের মাতুব্বর পাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গত ৩রা নভেম্বর রাতে চিকিৎসাধীন অবস্থায় মজনু শেখ(৪২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। 
  একই ওই দিনই সকালে নিজ বাড়ীর পাশের মাঠে তার উপর হামলার ঘটনা ঘটে। নিহত মজনু শেখ নাসের মাতুব্বর পাড়া গ্রামের আকবর আলী শেখের ছেলে। এছাড়া হামলার ঘটনায় নিহত মজনু শেখের ছোট ভাই নজরুল শেখ(৩০) গুরুতর আহত হয়। বর্তমানে সে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় নিহত মজনু শেখের পিতা আকবর আলী শেখ বাদী হয়ে ১২জনকে আসামী করে গোয়ালন্দ ঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। তদন্তের স্বার্থে পুলিশ আসামীদের নাম প্রকাশ করেনি। 
  নিহতের পরিবার ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, প্রায় ৭ বছর আগে নিহতের পিতা আকবর আলী শেখ প্রতিবেশী লালন দেওয়ানের কাছ থেকে এক বিঘা কৃষি জমি কেনে। ওই জমির দখল বুঝিয়ে দেওয়ার জন্য আকবর একাধিকবার লালন দেওয়ানকে তাগিদ দিলেও বিষয়টির কোনো সুরাহা হয়নি। 
  এদিকে জমি বেচাকেনা নিয়ে লালন দেওয়ানের সঙ্গে তার ভাই তারা দেওয়ানের বিরোধ চলে আসছে। গত বৃহস্পতিবার সকালে আকবর শেখ তার দুই ছেলে মজনু ও নজরুলকে নিয়ে বিরোধপূর্ণ ওই জমিতে পেঁয়াজ রোপণ করার জন্য ট্রাক্টর দিয়ে মাটি প্রস্তুত করছিল। এ সময় পাশের তারা দেওয়ানের জমির কিঠু অংশ ভেঙ্গে যায়। এতে তারা দেওয়ানের ছেলে লতিফ দেওয়ান সেখানে এসে আকবর ও তার ছেলেদের সাথে বাগ্-বিতন্ডায় জড়ান। একপর্যায়ে লতিফ ও পরিবারের অন্য সদস্যরা মিলে ধারালো অস্ত্র দিয়ে মজনু ও নজরুলের উপর হামলা চালান। ছেলেদের রক্ষা করতে গেলে আকবর আলী শেখকেও মারধর করা হয়। পরে আহত অবস্থায় ৩জনকে উদ্ধার করে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে মজনু ও নজরুলকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে এবং সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মজনু মৃত্যুবরণ করে। এছাড়া নজরুলকে সেখান থেকে একটি বেসরকারী হাসপাতালের আইসিইউ’তে নিয়ে রাখা হয়েছে। 
  গতকাল ৪ঠা নভেম্বর সকালে নিহত মজনুর বাড়ীতে গিয়ে দেখা যায়, স্বজনদের আহাজারীতে পরিবেশ ভারী হয়ে উঠেছে। এছাড়া অভিযুক্ত লতিফ দেওয়ানের পরিবারের সবাই পলাতক রয়েছে। 
  মজনুর পিতা আকবর আলী বলেন, লালন দেওয়ানের কাছ থেকে জমি কেনার পর থেকে লতিফ ও তার পিতা তারা দেওয়ান বিষয়টি মেনে নিতে পারছে না। এ নিয়ে উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে জমি মাপজোখের ব্যাপারে আবেদন করেছিলাম। গতকাল ওই জমি চাষ করতে গেলে ঝগড়া করে আমাদের ওপর হামলা চালায়। 
  উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা বলেন, বিরোধের কারণে জমি মাপার জন্য আকবর আলী শেখ আবেদন করেছিলেন। এ বিষয়ে তারা দেওয়ানের পরিবারকে নোটিশ দেওয়া হলেও তারা ইউনিয়ন পরিষদে আসেনি।
গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তরা পলাতক থাকায় তাদের ধরতে পুলিশের অভিযান চলছে।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ