ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
মীর মশাররফ হোসেনের জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রবন্ধ পাঠ-আলোচনা ও কবিতা পাঠের আসর
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-১৩ ১৪:২৭:০০

 মীর মশাররফ হোসেনের ১৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে প্রবন্ধ পাঠ, আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। 

  মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ রাজবাড়ীর উদ্যোগে গতকাল ১৩ই নভেম্বর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

  সংগঠনের সভাপতি কবি সালাম তাসিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক রাজ্জাকুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে মীর মশাররফ হোসেনের উপর প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সহ-সভাপতি সহকারী অধ্যাপক আহসান হাবীব ও সহ-সভাপতি সহকারী অধ্যাপক শাহ্ মুজতবা রশীদ আল কামাল। মীর মশাররফ হোসেনের জীবন ও কর্মের উপর আলোচনা করেন সংগঠনের সহ-সভাপতি ও জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, বিশ্বভরা প্রাণ সংগঠনের সভাপতি আতাউর রহমান এবং কবি খোকন মাহমুদ। 

  বক্তাগণ খ্যাতিমান সাহিত্যিক মীর মশাররফ হোসেনকে নিয়ে গবেষণাসহ ব্যাপকভাবে তার জীবন ও কর্ম যথাযথভাবে তুলে ধরার উপর গুরুত্ব আরোপ করেন। আলোচনা পর্বের শেষে কবিতা পাঠ করেন মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক কবি শাহেদ মুশতার এবং শিক্ষা বিষয়ক সম্পাদক সহকারী অধ্যাপক সুরজিৎ চক্রবর্তী।

  এছাড়াও অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে কেক কেটে মীর মশাররফ হোসেনের ১৭৫তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়। এর আগে সকালে সংগঠনের জেলা ও উপজেলা কমিটির পক্ষ থেকে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদীস্থ মীর মশাররফ হোসেন স্মৃতি কেন্দ্রে শ্রদ্ধা নিবেদন করাসহ সংগঠনের নেতৃবৃন্দ সেখানে বাংলা একাডেমী আয়োজিত আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলায় চেয়াম্যান পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি
রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী  এস.এম নওয়াব আলীর পথসভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ