ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সদরের মূলঘরে নকল সোনার বার দিয়ে নারীর সঙ্গে প্রতারণা
  • আশিকুর রহমান
  • ২০২২-১১-১৫ ১৩:৪৭:৫১

যাত্রী সেজে আগে থেকেই ব্যাটারী চালিত অটোরিক্সায় বসে ছিল প্রতারক। ওই অটোরিক্সায় ওঠেন এক নারী। উদ্দেশ্য রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নের রশোড়া বাজার থেকে রাজবাড়ী শহরে যাওয়া। যাত্রা শুরুর পর ওই নারীর হাতে একটি সোনার বার দিয়ে কথার মাধ্যমে প্রলোভিত করে প্রতারক। লোভে পড়ে ওই নারী নিজের কানের দুল, সোনার চেন ও নগদ টাকার বিনিময়ে সোনার বার নিয়ে নেন। পরে তিনি বুঝতে পারেন যে সোনার বারটি নকল।

  এ ঘটনায় গতকাল ১৫ই নভেম্বর দুপুরে রাজবাড়ী থানায় লিখিত অভিযোগ করেছেন প্রতারণার শিকার নারী ময়না খাতুন(৩৫)। তিনি রশোড়া গ্রামের শামীম মন্ডলের স্ত্রী।

  ময়না খাতুন জানান, গত ১৪ই নভেম্বর দুপুর আড়াইটার দিকে তিনি রশোড়া বাজার থেকে অটোরিক্সায় ওঠেন রাজবাড়ী শহরে যাওয়ার জন্য। সে সময় অটোরিক্সায় আনুমানিক ৩০ বছর বয়সী এক যুবক যাত্রী হিসাবে বসে ছিল। অটোরিক্সাটি পন্ডিতবাড়ী এলাকায় এলে ওই যুবক একটি ২২ ক্যারেট গোল্ড লেখা সোনার বার বের করে তার হাতে দেন। তখন ওই যুবক নিজের বোনের বিয়ের জন্য টাকার প্রয়োজন বলে তাকে জানান এবং দুঃখ-কষ্টের অনেক গল্প বলেন। যুবকের কথার ফাঁদে পড়ে তিনি নিজের সোনার কানের দুল, সোনার চেন ও নগদ ১১ হাজার ৭০০ টাকা যুবকের হাতে তুলে দিয়ে স্বর্ণের বারটি নিয়ে নেন। পরে তিনি বুঝতে পারেন যে স্বর্ণের বারটি নকল এবং তিনি প্রতারণার শিকার হয়েছেন।

  রাজবাড়ী থানার ওসি মোঃ শাহাদত হোসেন বলেন, প্রতারক চক্র টার্গেট করে নারীদের বিভিন্নভাবে প্রলোভিত করে এ ধরনের অপরাধ করে থাকে। ওই নারীকেও সোনার বারের লোভ দেখিয়ে তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। প্রতারণার শিকার নারী থানায় লিখিত অভিযোগ করেছেন। ঘটনাটি তদন্ত করে আইনগত পদক্ষেপ নেয়া হবে। এছাড়া যাত্রাপথে অপরিচিত কোনো ব্যক্তির কথায় প্রলোভিত না হয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ