ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
ডিজিটাল উদ্ভাবনী মেলায় রাজবাড়ী টিটিসি’র কার্যক্রম অতিথিদের অবহিত করলেন অধ্যক্ষ
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১১-১৮ ১৩:১০:৪৯

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা।

  গতকাল ১৮ই নভেম্বর সকালে মেলার উদ্বোধন অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এবং রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতুসহ অন্যান্য অতিথিগণ মেলার স্টলগুলো পরিদর্শন করেন। রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র স্টল পরিদর্শনকালে প্রতিষ্ঠানের অধ্যক্ষ নূর অতএব আহম্মদ সংক্ষেপে তাদেরকে টিটিসির কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

  এ সময় তিনি বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থার মন্ত্রণালয় এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কর্তৃক পরিচালিত রাজবাড়ী টিটিসি ২০১৫ সালে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার শুরু থেকে এ পর্যন্ত বিভিন্ন ট্রেডে (আইটি সাপোর্ট, গ্রাফিক্স ডিজাইন, ওয়েল্ডিং, সুইং মেশিন অপারেশন, ইলেকট্রিক্যাল ইনস্টলেশন এন্ড মেইনটেন্যান্স, কম্পিউটার অপারেশন, মোটর ড্রাইভিং,  মেশিন টুলস অপারেশন প্রভৃতি) দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করে জেলার বেকার যুবক ও যুব মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে নামমাত্র প্রশিক্ষণ ফি’র পাশাপাশি বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান ও ঝঊওচ প্রকল্পের আওতায় পরিচালিত বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি এযাবৎকাল দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের পাশাপাশি বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশের ভাষা, সংস্কৃতি, আইন-কানুন, বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণ, বিদেশে কর্মকালীন সময়ে সৃষ্ট সমস্যা সমাধানে করণীয় সম্পর্কে ধারণা এবং ওরিয়েন্টেশন প্রদান করে থাকে। মধ্যপ্রাচ্যে মহিলা গৃহকর্মী প্রেরণের লক্ষ্যে ২ মাস মেয়াদী আবাসিক প্রশিক্ষণ প্রদান এবং বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রশিক্ষণ ও পরামর্শ প্রদান এবং প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি এযাবৎকাল দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের মাধ্যমে ২৪ হাজার ৯২৭ জনকে প্রশিক্ষণ প্রদানপূর্বক ২৩ হাজার ৩২৪ জনকে দেশে-বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ