ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী জেলা শাখার নতুন কমিটি গঠন
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-১২-১২ ১৪:৫৭:৫৫

এনজিওদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ এনজিও ফেডারেশনের রাজবাড়ী জেলা শাখার বার্ষিক সাধারণ সভায় ৩বছর মেয়াদী ১৬ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। 

  এতে সভাপতি পদে এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু ও সাধারণ সম্পাদক পদে এনজিও আশার জেলা সমন্বয়ক মোঃ শমশের আলীকে পুনরায় সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। 
  এছাড়া এনজিও ব্র্যাকের জেলা সমন্বয়ক প্রণব কুমার রায় ও ভিপিকেএ’র পরিচালক সাদিয়া সুলতানাকে সহ-সভাপতি, বুরো বাংলাদেশের এলাকা ব্যবস্থাপক মোহাম্মদ আলীকে কোষাধ্যক্ষ এবং টিএমএমএসের মোঃ জাফর ইকবাল, বিজ-এর মোঃ সেকেন্দার আলী, এসডিএসের মোঃ রাসিদুল হাসান, উদ্দীপনের আমেনা সুলতানা, শক্তি ফাউন্ডেশনের ইমদাদুল হক, এসডিসির সহিদুল ইসলাম, সিএসএসের মোঃ মফিজুল ইসলাম, সৃজনী বাংলাদেশের মোঃ আসাদুজ্জামান, জাগরণী চক্রের তরিকুল ইসলাম, সেতু’র মোঃ ইদ্রিস আলী ও পিপিএসএসের মোঃ আওরদ মিয়াকে কার্যকরী সদস্য করা হয়েছে। 
  গতকাল ১২ই ডিসেম্বর সকালে রাজবাড়ী শহরের কাজীকান্দাস্থ ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত এনজিও ফেডরেশনের জেলা শাখার বার্ষিক সাধারণ সভায় সংগঠনের সভাপতি লুৎফর রহমান লাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শমশের আলীর সঞ্চলনায় প্রধান অতিথি হিসাবে শহর সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমান, অন্যান্যদের মধ্যে এনজিও ফেডারেশনের জেলা শাখার সহ-সভাপতি এনজিও ব্র্যাকের জেলা প্রতিনিধি প্রণব কুমার রায়, কোষাধ্যক্ষ এনজিও বুরো বাংলাদেশের এলাকা ব্যবস্থাপক মোহাম্মদ আলী, এনজিও জাগরণী চক্র ফাউন্ডেশনের শাখা ব্যবস্থাপক মোঃ আসাদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় এনজিও ফেডারেশনের জেলা শাখার সদস্যগণসহ পর্যবেক্ষক ও আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন। 
  সভার প্রধান অতিথি শহর সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমান ও সভাপতি লুৎফর রহমান লাবুসহ বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, এনজিওদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ এনজিও ফেডারেশন রাজবাড়ীসহ সারা দেশে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে দেশের তৃণমূল পর্যায়ের দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্রতা নিরসনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার মাধ্যমে সরকারের এসডিজি বাস্তবায়ন অনেক সহজ হয়েছে। এছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠন ও সরকারের সহযোগী হিসাবে এনজিও ফেডারেশন বিভিন্ন কার্যক্রম পরিচালনার ফলে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গঠনের ভিশন-২০৪১ বাস্তবায়ন আরো গতিশীল হচ্ছে। আগামীতে রাজবাড়ী এনজিও ফেডারেশনের সকল সদস্যগণ নতুন উদ্যমে সরকারের আরো বেশী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে অবদান রাখবে বলে তারা আশা প্রকাশ করেন। 

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ