ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে ‘বীর নিবাস’ পাচ্ছে ৬৪ জন বীর মুক্তিযোদ্ধা পরিবার
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১২-১২ ১৫:০৮:৩৭

রাজবাড়ী জেলায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ৬৪ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার পরিবার। 
  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে জেলার ৫টি উপজেলার বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য এসব ঘর নির্মাণ করা হয়েছে। যেকোনো দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী এসব ঘর হস্তান্তর করবেন। 
  প্রকল্পের ফরিদপুর অঞ্চলের ঢাকা বিভাগীয় উপ-সহকারী প্রকৌশলী মোঃ জসিম মোল্লা জানান, প্রথম পর্যায়ে রাজবাড়ী জেলার ৫টি উপজেলায় ৬৪টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। এর মধ্যে পাংশা উপজেলায় ১০টি, বালিয়াকান্দি উপজেলায় ৩০টি, রাজবাড়ী সদর উপজেলায় ৭টি, গোয়ালন্দ উপজেলায় ১০টি ও কালুখালী উপজেলায় ৭টি ঘর রয়েছে। ১৪ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে নির্মিত ২২ ফুট প্রস্থ ও ২৫ ফুট দৈর্ঘ্যরে প্রতিটি পাকা ঘরে ২টি বেডরুম, ১টি ড্রইং রুম, ১টি ডাইনিং রুম, ১টি কিচেন রুম ও ২টি বাথরুমসহ সুপেয় পানির ব্যবস্থা রয়েছে।
  সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস.এম মনোয়ার মাহমুদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে সারা দেশে উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। তারই অংশ হিসেবে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে থেকে অগ্রাধিকার ভিত্তিতে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ করছে সরকার। বীর নিবাসের কাজ সঠিকভাবে বাস্তবায়নের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় স্বচ্ছতার সঙ্গে কাজগুলো বাস্তবায়িত হচ্ছে।  
  গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু সাঈদ মন্ডল বলেন, উপজেলায় ১০টি বীর নিবাসের কাজ শেষ হয়েছে। ডিজাইন মোতাবেক জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় স্বচ্ছতার সাথে এগুলো নির্মাণ করা হয়েছে। 
  গোয়ালন্দ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ সামাদ মোল্লা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার স্বপক্ষের শক্তি আজ ক্ষমতায় আছে বলেই সারা দেশে এতদিন যাবৎ ছড়িয়ে-ছিটিয়ে থাকা অবহেলিত মুক্তিযোদ্ধাদের মূল্যায়িত করা হচ্ছে। মুক্তিযুদ্ধে বেশীরভাগই নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষ অংশগ্রহণ করেছিলেন। সরকার যে ঘরগুলো দিচ্ছে তা অবশ্যই ভালো কাজ। এতে করে অসচ্ছল মুক্তিযোদ্ধারা তাদের মাথা গোঁজার ঠাঁই পাবেন। পরিবার-পরিজন নিয়ে সুখে-শান্তিতে বসবাস করতে পারবেন। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ