ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
আন্তর্জাতিক অভিবাসী দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা ও সম্মাননা প্রদান
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১২-১৮ ১৪:৩৩:৪৩

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসির সহযোগিতায় গতকাল ১৮ই ডিসেম্বর সকালে র‌্যালী, আলোচনা সভা এবং সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান করা হয়।

  প্রথমে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 

  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক আবু কায়সার খান, অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ ও অভিযান) মোঃ রেজাউল করিম এবং রাজবাড়ী টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী নূর অতএব আহম্মেদ বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং প্রবাসীদের স্বজনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিতে বড় ধরনের ভূমিকা রাখছেন। কিন্তু যথাযথভাবে প্রশিক্ষিত না হয়ে অদক্ষভাবে বিদেশে যাওয়ার কারণে আমাদের দেশের শ্রমিকরা বৈষম্যের শিকার হয়। এ জন্য বিদেশে যাওয়ার আগে প্রশিক্ষিত হয়ে যেতে হবে। এছাড়া দালালদের খপ্পড়ে না পড়ে ভালোভাবে খোঁজ-খবর নিয়ে বৈধভাবে বিদেশে যেতে হবে এবং হুন্ডি বা অনুনোদিত পন্থায় রেমিট্যান্স না পাঠিয়ে বৈধভাবে সরকারী চ্যানেলে পাঠাতে হবে। তাতে দেশেরও লাভ হবে, আবার প্রতারণার শিকার হওয়ার আশঙ্কাও থাকবে না। বৈধভাবে রেমিট্যান্স পাঠালে সরকার প্রণোদনাও দিয়ে থাকে। তিনি নিরাপদ অভিবাসনের উপর গুরুত্ব আরোপ করেন।    

  অনুষ্ঠানে জেলার সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের পরিবারের সদস্যদের ক্রেস্ট ও আর্থিক প্রণোদনার চেক দিয়ে সম্মাননা জানানো হয়। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ