ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
করোনায় আক্রান্ত গোয়ালন্দের প্রথম মহিলা শিক্ষক মমতাজ বেগমের মৃত্যু
  • এম.এইচ আক্কাছ
  • ২০২০-০৮-২৫ ১৬:০৯:৫৭

 করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার প্রথম মহিলা শিক্ষক এবং গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি আসজাদ হোসেন আজু শিকদারের মা মমতাজ বেগম মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
  গতকাল ২৫শে আগস্ট বিকাল ৩টার দিকে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের হাউলি কেউটিল গ্রামের নিজ বাড়ীতে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি ২ ছেলে ও ১ মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ এশা জানাযার নামাজ শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 
  পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি বেশ কিছুদিন ধরে শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন। এক সপ্তাহ আগে তাকে ফরিদপুরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষায় গত ২৪শে আগস্ট তার রিপোর্ট পজিটিভ আসে। ওই দিনই তার অনুরোধে তাকে বাড়ীতে নিয়ে এসে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা চলছিল। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়ার প্রস্তুতি চলছিল। বেলা ৩টার দিকে তাকে নেয়ার জন্য বাড়ীতে এ্যাম্বুলেন্সও এসে পৌঁছেছিল। কিন্তু ওই সময়ই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
  প্রয়াত মমতাজ বেগমের বড় পুত্র আব্দুর রাজ্জাক রাজু শিকদার জানান, তার মা ১৯৭২ সালে গোয়ালন্দ উপজেলার প্রথম মহিলা শিক্ষক হিসেবে বালিয়াকান্দি সরকারী প্রাইমারী স্কুলে যোগদান করেন এবং ২০১৩ সালে হাউলি কেউটিল সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন। গোয়ালন্দ উপজেলার প্রথম মহিলা শিক্ষক এবং একজন আদর্শ মা হিসেবে ২০১৫ সালে তিনি উপজেলা পর্যায়ে সম্মাননা লাভ করেন। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ