ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ী সদরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু
  • ॥মাহফুজুর রহমান
  • ২০২৩-০১-১৪ ১৫:৫৩:২০

॥ রাজবাড়ী সদর উপজেলার কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ে গতকাল ১৪ই জানুয়ারী শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
  কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশন ও রাজবাড়ী সদর উপজেলা প্রশাসন এ প্রতিযোগিতার আয়োজন করেন। 
  প্রধান অতিথি হিসেবে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস।
  রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, বসন্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাকির হোসেন ও মূলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ ওহিদুজ্জামান বক্তব্য রাখেন। 
  এ সময় রাজবাড়ী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরহাদ উদ্দিন বিশ্বাসসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ উপস্থিত  ছিলেন।
  জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলায় ৫টি ক্লাস্টারে উপজেলার সকল মাধ্যমিক পর্যায়ের স্কুল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রথম ক্লাস্টার এর অন্তর্ভুক্ত বসন্তপুর সুলতানপুর এবং মূলঘর স্কুলের ছাত্র-ছাত্রীরা প্রথম দিনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
  আরো জানা গেছে, সকল সরকারী/বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়, সমমানের মাদ্রাসা ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী ভিত্তিক গ্রুপে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী(ছাত্র/ছাত্রী) ‘ক’ গ্রুপ ও ৯ম থেকে ১০ম শ্রেণী(ছাত্র/ছাত্রী) ‘খ’ গ্রুপে খেলোয়াড় হিসেবে অংশ গ্রহণ করে।একজন খেলোয়াড় ‘ক’ গ্রুপে সর্বোচ্চ ৩টি এবং  ‘খ” গ্রুপে সর্বোচ্চ ৪টি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। এ প্রতিযোগিতা ৪টি পর্যায়ে যথা: (ক) উপজেলা/পৌরসভা, (খ) জেলা/সিটি কর্পোরেশন এলাকাধীন থানা, (গ) বিভাগ ও (ঘ) জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে। 
  উপজেলা পর্যায়ের বিজয়ী খেলোয়াড়রা জেলা পর্যায়ে, জেলা পর্যায়ের বিজয়ী খেলোয়াড়রা বিভাগীয় পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ে বিজয়ী খেলোয়াড়রা জাতীয় পর্যায়ের খেলায় অংশ গ্রহণ করবে।
  ইভেন্ট ঃ ‘ক’  গ্রুপে ছাত্র ও ছাত্রীদের ১০০ মিটার দৌড়, ২০০ মিটার দৌড়, হাই জাম্প, লং জাম্প এবং ‘খ’ গ্রুপের ছাত্র ও ছাত্রীদের ১০০ মিটার দৌড়, ২০০ মিটার দৌড়, ৮০০ মিটার দৌড়, ১৫০০ মিটার দৌড়, হাই জাম্প, লং জাম্প, ট্রিপল জাম্প, জেভলিন থ্রো, শটপুট, ডিজকাস, ৪ ঢ ১০০ মিটার রিলে।

 

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ