ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী জেলা মহিলা দলের নেত্রী স্মৃতি ইসলামের জামিন
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০১-১৫ ১৩:৩৬:৩৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় রাজবাড়ী মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম(৩৫) এর হাইকোর্টের দেওয়া অর্ন্তবতীকালীন জামিন বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
  গতকাল ১৫ই জানুয়ারী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ প্রদান করে। এর ফলে স্মৃতির মুক্তিতে আর কোন বাধা থাকছে না বলে জানিয়েছেন তার আইনজীবীরা।
  আদালতে স্মৃতির পক্ষে শুনানি করেন জেষ্ঠ্য আইনজীবী এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরসেদ।
  পরে আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, আপিল বিভাগ রাজবাড়ীর মহিলা দলর নেত্রী স্মৃতির হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছে। তার জামিনের ওপর চেম্বার আদালতের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে। এর ফলে স্মৃতির মুক্তিতে বাধা নেই।
  এর আগে, গত বছরের ২৮শে নভেম্বর রাজবাড়ী মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে হাইকোর্টের দেওয়া জামিন শুনানি মুলতবি করে আপিল বিভাগ।
  গত ২রা নভেম্বর এ মামলায় স্মৃতিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন চেম্বার আদালত। একই সঙ্গে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেওয়া হয়।
  গত ৫ই অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে স্মৃতির জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। রাজবাড়ীর ১নং আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন নাহার সুরমা এ আদেশ দেন। পরবর্তীতে গত ৩১শে অক্টোবর স্মৃতিকে জামিন দেন হাইকোর্ট। বিচারপতি মোঃ আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি সাহেদ নুরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেদিন আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল। পরে এই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। 
  উল্লেখ্য, গত ৪ঠা অক্টোবর মধ্যরাতে শহরের ৩নং বেড়াডাঙ্গা এলাকার শ^শুড় বাড়ী থেকে সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেফতার করে রাজবাড়ী থানার পুলিশ। সে শহরের ৩নং বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী খোকন মিয়ার স্ত্রী।

 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ