ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
কল্যাণপুরে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে মানববন্ধন পালন
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০১-১৮ ১৪:৪১:০৭

রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের মৃত আলী আকবরের ছেলে নুরু বারী(৭০) ও তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
  গতকাল ১৮ই জানুয়ারী বিকালে কল্যাণপুর বাজার এলাকার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে কল্যানপুর নিবাসী মৃত মোস্তফার মেয়ে এবং তার স্বামী ইমদাদুল হকের রাজবাড়ী সদর থানায় দায়েরকৃত নুরু বারী ও তার পরিবারের সদস্যদের নামের মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে এলাকবাসীর পক্ষ থেকে প্রতিবাদ ও মানববন্ধন করা হয়।
  মানববন্ধন চলাকালীন সময়ে এলাকাবাসীর পক্ষ থেকে আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবু হানিফ মিয়া, কল্যাণপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান, প্রবীন সমাজসেবক এম এ কাশেম খান, আলীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মাসুদ রানা, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জয়নাল মিয়া, ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ সিদ্দিক ব্যাপারী, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল মজিদ ও সমাজসেবক আব্দুল লতিফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কল্যাণপুর বাজার ব্যবসায়ী সমিতির সদস্যগণসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।
  বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, নুরু বারী ও ইমদাদুলের শ্বশুরের মধ্যে অনেক দিন ধরে পরিবারিক জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে সমাধানের জন্য আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু বক্কার খান, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে আপোষ করার সিন্ধান গ্রহণ করা হয়। কিন্তু পরবর্তীতে একটি কুচক্রী মহলের পরামর্শে মৃত মোস্তফার মেয়ে পারভীন ও তার স্বামী ইমদাদুল হক বিষয়টি মেনে না নিয়ে তাদের উপর হামলাসহ বিভিন্ন মিথ্যা অভিযোগে নুরু বারী ও তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দায়ের করে। যার মামলা নং-জিআর-০৭/২০২৩। এই মামলায় নুরুকে রাজবাড়ী সদর থানা পুলিশ গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করলে আদালত তাকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। অপর আসামীগণ জামিনে মুক্ত আছে। 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ