ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০১-৩০ ১৪:৩৮:০৪

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ৩০শে জানুয়ারী বিকালে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। 

  জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ(ভারপ্রাপ্ত) সৈয়দ সিরাজ জিন্নাতের সভাপতিত্বে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট(ভারপ্রাপ্ত) কায়ছুন্নাহার সুরমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মোঃ রেজাউল করিম, সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইমদাদুল হক বিশ্বাস ও জেলা বার এসোসিয়েশনের সভাপতি এটিএম মোস্তফা প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন। 

  সভা সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ নাজনীন রেহানা। এ সময় জেল সুপার মোঃ আবদুর রহিম, রাজবাড়ী ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ ইয়াসিন মোল্লাসহ অন্যান্য সদস্য ও পর্যবেক্ষকগণ উপস্থিত ছিলেন।

  সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ(ভারপ্রাপ্ত) সৈয়দ সিরাজ জিন্নাত বলেন, দেশের তৃণমূল পর্যায়ের সাধারণ জনসাধারণকে জেলা লিগ্যাল এইড কার্যক্রমের মাধ্যমে বিনামূল্যে আইনী সুবিধা প্রদান মাননীয় প্রধানমন্ত্রীর একটি মহৎ উদ্যোগ। তার সেই উদ্যোগকে আরো বেশী কার্যকর করতে আমাদের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সকল সদস্যের উচিত জেলার তৃণমূল পর্যায়ের সকল মানুষকে বিষয়টি সম্পর্কে জানানো। তবেই সরকারের এই মহৎ উদ্যোগের সফলতা আসবে। 

  এছাড়াও আলোচনা সভায় উপজেলা পর্যায়ে লিগ্যাল এইড কমিটির মিটিং নিয়মিত করা, আবেদনকৃত মামলার আইনজীবী নিয়োগের মাধ্যমে আইনী সুবিধা প্রদান, তৃণমূল পর্যায়ের মানুষকে জানানোর জন্য পর্যাপ্ত লিফলেট বিতরণসহ জেলা লিগ্যাল এইড কমিটির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

রাজবাড়ীতে রেলওয়ে ঈদগাহ মাঠে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত
আসন্ন ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫টি ফেরী-২০টি লঞ্চ
শাশুড়ীকে জবাই করে হত্যা‍: পুত্রবধূসহ পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন
সর্বশেষ সংবাদ