ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০২-০৬ ১৫:৫৬:৫১

‘ভালো পড়াশোনা করে ডাক্তার ও ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন তোমাদের মধ্যে থাকতে হবে’। রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এ কথা বলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী এমপি।

  গতকাল ৬ই ফেব্রুয়ারী রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিদ্যালয় মাঠে স্থাপিত মঞ্চে অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোহাম্মদ সালাহ উদ্দিন, রাজবাড়ী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ফকীর নুরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রানী সাহা, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও স্বাগত বক্তা হিসেবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তার বক্তব্য রাখেন। 

  এ সময় আমন্ত্রিত অতিথিগণ, অভিভাবকগণসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী আরো বলেন, রাজবাড়ী সরকারী বিদ্যালয়ের ছাত্র হিসেবে প্রত্যেকের গর্ব করা উচিত। কারণ এই স্কুলে সবাই ভর্তি হতে পারে না। তোমরা জীবনে অনেক দূর এগিয়ে যাবে ভালো পড়াশোনা করে কেউ ডাক্তার হবে কেউ ইঞ্জিনিয়ার হবে এই স্বপ্ন তোমাদের মধ্যে থাকতে হবে। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এদেশকে সোনার বাংলা করার জন্য। এদেশ স্বাধীন হওয়ার পরে বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছর ক্ষমতায় ছিলেন। ক্ষমতায় থাকা অবস্থায় ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট তাকে স্বপরিবারে হত্যা করা হয়। তোমাদের মত রাসেল নামের উনার একটি ছোট্ট ছেলে ছিল। আজ সে বেঁচে থাকলে অনেক বড় হত। রাসেল বেঁচে না থাকলেও তার স্মৃতিকে ধরে রাখা জন্য তোমাদের স্কুলসহ প্রত্যেক স্কুলে প্রধানমন্ত্রী হাসিনা শেখ হাসিনা রাসেল ডিজিটাল ল্যাব দিচ্ছে। তোমাদের সকলকে এই ল্যাব থেকে শিক্ষা নিয়ে কম্পিউটার ও ডিজিটাল প্রযুক্তিতে পারদর্শী হতে হবে। আর সেই জন্য ত্রিশ জনের ব্যাচ করে প্রত্যেক ছাত্রকে কম্পিউটার শিক্ষা প্রদান করতে হবে। যা তোমাদের পরবর্তী জীবনে অনেক কাজে লাগবে। আমি সরকারের তরফ থেকে রাজবাড়ীর প্রতিটি স্কুলে শেখ রাসেল ডিজিটাল ল্যাব দিয়েছি। তবে সবার আগে তোমাদের মন দিয়ে পড়াশোনা করতে হবে। পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে হবে বলে তিনি শিক্ষার্থীদের পরামর্শ প্রদান করেন।

  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার রোড ম্যাপ দিয়েছেন। সেই রোড ম্যাপকে বাস্তবায়ন করতে হলে আমাদের দেহ মনে স্মার্ট হতে হবে। আমাদের লেখাপড়ার পাশাপশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চাও করতে হবে। এর মধ্য দিয়েই আমরা জাতির পিতা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করতে পারবো ও ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো। আমি আশা করি তোমরা আমাদের ভবিষ্যত প্রজন্ম ২০৪১ সালের সেই স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করবা।

  সভাপতির বক্তব্য শেষে বিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিরা। শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ