ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী থিয়েটারের চার দিনব্যাপী নাট্যাৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০২-০৭ ১৪:১৯:৪৩

রাজবাড়ী থিয়েটারের’ ৪ যুগপূর্তিতে চার দিনব্যাপী নাট্যোৎসব উপলক্ষ্যে গতকাল ৭ই ফেব্রুয়ারী বেলা ১১টায় শহরের বড়পুলস্থ ঘড়ছাড়া রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন করে নাট্য সংগঠনটি। 
  আগামী ৯ থেকে ১২ই ফেব্রুয়ারী ৪ দিনব্যাপী এ নাট্যোৎসব হবে শহরের ঐতিহাসিক আজাদী ময়দানে। 
  সংগঠনের সভাপতি আসাদুজ্জামান চৌধুরী বাবলার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক ফয়েজুল হক কল্লোল। 
  এছাড়া অন্যান্যের মধ্যে সংগঠনের সহ-সভাপতি কাজী মিজানুর রহমান পলাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক লিটন চক্রবর্তী ও উৎসব উদযাপন কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহাগ প্রমুখ বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে সঞ্চালনা করেন রাজবাড়ী থিয়েটারের সদস্য সৌমিত্র শীল। এ সময় জেলার বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
  সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে জানানো হয়,  রাজবাড়ী থিয়েটারের ৪ যুগ পূর্তি উপলক্ষ্যে আগামী ৯ থেকে ১২ই ফেব্রুয়ারী ৪দিনব্যাপী নাট্যোৎসব শহরের রেলগেটস্থ ঐতিহাসিক আজাদী ময়দানে অনুষ্ঠিত হবে। 
  উৎসবের প্রথম দিন ৯ই ফেব্রুয়ারী সকাল ১০টায় শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসবের শুরু করা হবে। সকাল সাড়ে ১০টায় ৪দিনের উৎসবের উদ্বোধন করবেন ভারতের রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত নাট্যজন প্রবীর গুহ। ওই দিন বিকাল ৫টায় জেলার বিশিষ্ট ৫জন নাট্য ব্যক্তিত্বকে সংবধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ও বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক নাসিম শফি ও নাট্যজন ঝুনা চৌধুরী উপস্থিত থাকবেন। রাত ৮টায় রাজবাড়ী থিয়েটারের নাটক কবর মঞ্চস্থ করা হবে।     
  এরপর পর্যায়ক্রমে উৎসবের ২য় দিন ১০ই ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকার বাতিঘরের ঊর্ণাজাল মাংকি ট্রায়াল ও রাত সাড়ে ৮টায় পাংশার বহুবচন থিয়েটারের বৈতংসিক নাটক মঞ্চস্থ করা হবে। ১১ই ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকার বাতিঘরের মাংকি ট্রায়াল ও রাত সাড়ে ৮টায় রাজবাড়ীর স্বদেশ নাট্যাঙ্গনের চন্দ্রগ্রহণ নাটক মঞ্চস্থ করা হবে। 
  আগামী ১২ই ফেব্রুয়ারী বিকাল ৫টায় নাট্যোৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিেেসবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ এবং শিক্ষক ও গবেষক ড. বিপ্লব বালা উপস্থিত থাকবেন। নাট্যোৎসবের উদ্বোধনী, সংবর্ধনা প্রদান ও সমাপনী সকল অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজবাড়ী থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান চৌধুরী বাবলা। 
  সমাপনী অনুষ্ঠান শেষে একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় কলকাতার অলটারনেটিভ লিভিং থিয়েটারের লং মার্চ ও রাত সাড়ে ৮টায় ফরিদপুরের বাংলা থিয়েটারের নাটক সাইরেন মঞ্চস্থ করা হবে। 
  এছাড়াও সমাপনী দিনে সমাপনী অনুষ্ঠান ও নাটক ছাড়াও থিয়েটার আড্ডা ও স্মৃতিচারণ, নাট্যকর্মী সমাবেশ অনুষ্ঠিত হবে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ