ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
আগামী নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে দিতে হবে
  • মীর সৌরভ
  • ২০২৩-০২-০৮ ১৪:৫২:৪৩

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে দিতে হবে বলে দাবী জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান।
  গতকাল ৮ই ফেব্রুয়ারী দুপুরে রাজবাড়ী শহরের রিজিক রেস্টুরেন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
  মাহবুবুর রহমান বলেন, এই অবৈধ সরকারের অধীনে কখনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। আমরা চাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন। এ সরকারের আমলে প্রতিটি দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। জ্বালানী, গ্যাস বিদ্যুৎসহ সকল প্রকার জিনিসের দাম বেড়েছে। সাধারণ খেটে খাওয়া মানুষ বর্তমানে সংসার চালাতে হিমশিম খাচ্ছে।
  তিনি আরও বলেন, দেশের ইতিহাস, ঐতিহ্য ও ইসলামী আদর্শ চর্চার পথ রুদ্ধ করতে একটি গোষ্ঠী সুকৌশলে পাঠ্যপুস্তকে ধর্মীয় বিদ্বেষ সংযোজন করেছে। বিষোদগার করা হয়েছে মুসলমানদের ফরজ বিধান পর্দাসহ নানা বিষয় নিয়ে। কোমলমতি শিক্ষার্থীদের প্রাথমিক বিদ্যালয় থেকেই নাস্তিক্যবাদ মানসিকতা তৈরি করতেই এসব চক্রান্ত করা হচ্ছে।
  সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জি এম রুহুল আমিন বলেন, আমাদের দুর্ভাগ্য যে, এদেশে ভুলনীতি আর অসৎ নেতার কুৎসিত মেলবন্ধন হয়েছে। ফলে উন্নয়ন আর উন্নয়ন থাকেনি। উন্নয়ন হয়েছে দুর্নীতির মহোৎসব। বৈদেশিক চুক্তিগুলোতে দেশের স্বার্থে বদলে নেতাদের আর্থিক ও রাজনৈতিক স্বার্থে নিশ্চয়তা আদায় করা হয়।
  তিনি বলেন, দ্রব্যমূল্যের কষাঘাতে জনজীবন দুর্বিষহ। সরকারের দুর্নীতির খেসারত দিচ্ছে জনগণ। বিদ্যুতের দাম ফের বৃদ্ধি সাধারণ জীবনকে আরো বিষিয়ে তুলবে।
  ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি আলহাজ্ব নুর মুহাম্মাদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতী গোলাম কবীর মাসুমের পরিচালনায় সম্মেলনে ইসলামি আন্দোলন বাংলাদেশের ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নুরুল ইসলাম আল আমিন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সদস্য মাওলানা আমিনুল ইসলাম কাসেমী, ইসলামি যুব আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুহাম্মাদ সাব্বির হুসাইন, ইসলামি ছাত্র আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি আঃ রহমান সোহান, ছাত্র আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবু রায়হান গিফারীসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
  সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি অধ্যাপক মাহবুবুর রহমান ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলার পূর্বের কমিটি বিলুপ্ত করে ২০২৩ সালের জন্য নতুন কমিটি ঘোষণা করেন। নতুন কমিটিতে মুফতী শামসুল হুদাকে সভাপতি, মুফতি গোলাম কবীর মাসুম সিনিয়র সহ-সভাপতি, মুহাম্মাদ জাহিদুল ইসলাম সাধারণ সম্পাদক ও মুহাম্মদ সাব্বির হুসাইনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ