ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বালিয়াকান্দি সদর ইউপি চেয়ারম্যান আলমের বহিস্কারাদেশ প্রত্যাহার করলো আওয়ামী লীগ
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০২-১৪ ১৫:০১:৩২

 স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে দল থেকে বহিস্কার হওয়া রাজবাড়ী জেলার বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর বিশ্বাস আলমের বহিস্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে আওয়ামী লীগ।
  সাবেক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের ঈচয়ারম্যান আলমগীর বিশ্বাস আলমের বহিস্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে আওয়ামী লীগ।
  ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তার অপরাধ ক্ষমা করে দলের পক্ষে থেকে চিঠি পাঠানো হয়েছে।
  গত ১৩ই ফেব্রুয়য়ারী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত আলমগীর বিশ্বাস আলমের কাছে পাঠানো চিঠিতে এ তথ্য জানা গেছে।
  চিঠিতে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে ইতোপূর্বে তাকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হয়েছিল। তিনি তার বিরুদ্ধে আনীত সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ স্বীকার করে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেন।
  লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে গত ১৭ই ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিন্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭ (৬) এবং ৪৭ (২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ তাকে ক্ষমা প্রদর্শন করেন।
  তবে ভবিষ্যতে কোন প্রকার সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ