ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পবিত্র রমজানে বিনামূল্যে ১০ কেজি করে চাল পাবে ১ কোটি দরিদ্র পরিবার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০২-১৭ ০১:৪০:৪৫

খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গতকাল ১৬ই ফেব্রুয়ারী বলেছেন, সরকার আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে ভালনারেবল গ্রুপ ফিডিং(ভিজিএফ) এর আওতায় এক কোটির বেশি পরিবারকে বিনামূল্যে চাল প্রদানের পরিকল্পনা গ্রহণ করেছে। 

  মন্ত্রী বলেন, ‘এই রমজানে এক কোটির বেশি পরিবারকে বিনামূল্যে ১০ কেজি করে চাল দেওয়া হবে।’

  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ীই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী সাধন বলেন, বিশেষত দেশের পল্লী অঞ্চলে এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ প্রস্তুতকৃত তালিকার উপর ভিত্তি করেই এই চাল বিতরণ করা হবে।

  মন্ত্রী বলেন, দেশে এ মৌসুমে আমনের বাম্পার ফলন হয়েছে এবং যদি বোরো ধানের লক্ষ্যমাত্রা অর্জিত হয়, তবে আর বিদেশ থেকে চাল আমদানি করার প্রয়োজন হবে না।   

  তিনি বলেন, ‘নিয়মিতভাবেই দেশব্যাপী আড়াই হাজার ডিলারের মাধ্যমে ধান ও আটা বিতরণ করা হয়।’ মন্ত্রী এ প্রসঙ্গে বলেন, ওএমএস কর্মসূচীর আওতায় নিম্ন আয়ের লোকেরা মাত্র ৩০ টাকায় পাঁচ কেজি চাল ও মাত্র ২৪ টাকায় তিন কেজি আটা কিনতে পারেন। রমজান মাসে দেশের কোন মানুষেরই চালের অভাব হবে না।

  বিগত বছরগুলোর মতো, এ বছরেও ১লা মার্চ থেকে মোট ৫০ লাখ পরিবারকে কেজি প্রতি মাত্র ১৫ টাকায় ৩০ কেজি চাল দেয়া হবে। এছাড়াও ওএমএস কর্মসূচীর আওতায় প্রতি বছর মার্চ, এপ্রিল, মে, সেপ্টেম্বর ও অক্টোবর এই পাঁচ মাসে মানুষ চাল পেয়ে থাকে।  

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ