ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
  • বিশেষ প্রতিনিধি
  • ২০২৩-০২-২২ ১৪:৩১:২০

 সৌদি আরবের জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের উদ্যোগে গত ২১শে ফেব্রুয়ারী যথাযোগ্য মর্যাদায় “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩” কনস্যুলেট প্রাঙ্গণে উদযাপিত হয়।
  সূর্যোদয়ের অব্যবহিত পরেই জাতীয় সংগীত পরিবেশনের সাথে মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। ৫২’র ভাষা আন্দোলনসহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত করা হয়।  
  “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী” গান পরিবেশনের সাথে কনসাল জেনারেলের নেতৃত্বে কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীগণ কনস্যুলেট প্রাঙ্গণে অস্থয়ীভাবে স্থাপিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধা, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা ও ইংলিশ মিডিয়ামের ছাত্র-শিক্ষক, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক সংগঠন, স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। কনসাল জেনারেলের সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রথমপর্বের অনুষ্ঠান সমাপ্ত হয়।
  অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সন্ধ্যায় শুরু হয়। উক্ত অনুষ্ঠানে দেশাত্মবোধক গান, নৃত্য, কবিতা আবৃত্তি প্রভৃতি বিষয় পরিবেশিত হয়। জেদ্দাস্থ দুটি বাংলাদেশী স্কুলের ছাত্র-ছাত্রী ও স্থানীয় শিল্পীগণ উক্ত অনুষ্ঠানে অংশ নেয়।
  অনুষ্ঠানে কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের শিক্ষক-ছাত্র, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় কমিউনিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ