ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০২-২৫ ১৭:২২:২৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে গতকাল ২৫শে ফেব্রুয়ারী “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় “স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

  গতকাল শনিবার দুপুরে পাংশা উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।

  বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন। উপস্থাপনা করেন ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মোত্তালেব আলী।

  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বাংলাদেশের মধ্যে সাভার ও বিদেশের মধ্যে জাপানে তার দেখা খামারের অভিজ্ঞতা তুলে ধরেন।

  তিনি বলেন, যত কষ্টই হোক প্রাণি সম্পদ প্রদর্শনীতে যেটা ভালো- যেটা শ্রেষ্ঠ সেটাই মানুষের দেখানো দরকার। যে সকল গৃহপালিত পশু পালন করে বেশি লাভবান হওয়া যায় তার জন্য খামারিদের উদ্বুদ্ধ করার আহবান জানিয়ে তিনি বলেন, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগলের মাংস পৃথিবীর মধ্যে ভালো। তিনি এ জাতের ছাগল পালনের গুরুত্বারোপ করেন।

  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া খাতুন, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডলসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

  আলোচনা সভার আগে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি প্রাণি সম্পদ প্রদর্শনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন। প্রদর্শনীতে পাংশার বাহাদুরপুর ইউপির তারাপুর গ্রামের মহসিন রেজার আড়াই বছর বয়সের প্রায় ১শ’ কেজি ওজনের যমুনাপাড়ি জাতের রাম ছাগল সবার নজর কাড়ে।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ