ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বিএনপির হটকারিতা আন্দোলনকে থামানোর জন্যে যুবলীগ ছাত্রলীগের কোন বিকল্প নাই---জিল্লুল হাকিম
  • শামীম হোসেন
  • ২০২৩-০৩-০৪ ১৮:৪৮:৫৮

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, বিএনপির হটকারিতা আন্দোলনকে থামানোর জন্যে যুবলীগ ছাত্রলীগের কোন বিকল্প নাই। আমরা সবাই মিলে, যুবলীগকে দিয়ে, ছাত্রলীগকে দিয়ে, জামায়াত এবং বিএনপির হটকারিতা ও তথাকথিত আন্দোলনকে রুখে দিতে হবে। 
গতকাল ৪ঠা মার্চ দুপুরে রাজবাড়ীর শহীদ খুশি রেলওয়ে মাঠে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ বলেন, যুবলীগ বলেন এবং যেকোন সহযোগী সংগঠন বলেন, যখন সম্মেলন আসে, তখন আওয়ামী লীগের কিছু লোক ততপর হয়ে ওঠে। কি রকম ততপর হয়, আমরা চাই কি? আমাদের পকেটের লোক সংগঠনের সিখন্ডি হিসেবে যাতে শীর্ষ পদ পায়। কিন্তু আমাদের চাওয়াটা কি? আমাদের কি চাওয়া উচিত হলো জননেত্রীর হাতকে কি ভাবে শক্তিশালী করা যায়? সেটাই হলো আমাদের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের কাজ। আমরা কিন্তু সেটা করি না। আজকে সবাই বক্তব্য দিয়ে গেছেন যে, আমরা সঠিক নেতৃত্ব যাতে যুবলীগ প্রতিষ্ঠিত হইতে পারে, আমরা সেই নেতৃত্ব চাই। কিন্তু এটা কি আমাদের মনে চাওয়া? এটা কি আমাদের কাজে কর্মে প্রকাশ পায়? আমি পরিস্কার ভাবে বলতে চাই, আমার কোন মাইনার নাই, পকেটের লোক আসুক আমি সেটা চাই না। আমি চাই যুবলীগের নেতৃত্বে দল করা, ছাত্রলীগ থেকে যারা ধারাবাহিকভাবে আসছে, যারা দলের মধ্যে একজন সংগঠক হিসেবে নিজেদেরকে প্রমাণ করেছে। যারা যুবলীগকে সংগঠিত করতে পারবে, যুবলীগে প্রতিটি কর্মীকে জননেত্রী শেখ হাসিনার একটা হাতিয়ারে পরিবর্তন করতে পারবে। সেই নেতৃত্ব যাতে প্রতিষ্ঠিত হয়, সেটাই আমার চাওয়া। যুবলীগে সৎ চরিত্রের, দুর্নীতি মুক্ত একজন ভালো সংগঠক আমরা চাই।
তিনি আমন্ত্রিত কেন্দ্রীয় নেতাকর্মীদের অনুরোধ করে বলেন, এই সম্মেলন সাজাতে একটি অর্থবহ সম্মেলনে পরিনত হয়। সেই অর্থবহ সম্মেলন করতে হলে আমাদের সঠিক নেতৃত্বকে প্রতিষ্ঠিত করতে হবে। না হলে আমাদের এত বড় সম্মেলনের কোন যৌক্তিকতা থাকবে না। আপনারা সেই মনি ভায়ের মত, তিনি যে ভাবে খাঁটি সোনা চিনেছিলেন? খাঁটি সোনাদের নিয়ে যুবলীগ প্রতিষ্ঠিত করেছিলেন। আপনারাও সেই খাঁটি সোনা বেছে নিয়ে দলটাকে গঠন করবেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যা কিছু প্রয়োজন আমরা আপনাদেরকে সহযোগিতা দেব।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ