ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীর রামকান্তপুরের কৈডাঙ্গায় মৎস্য খামারে বিষ প্রয়োগে দুই লাখ টাকার পোনা মাছ নিধন
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৪-০১ ১৫:৩৮:৫৭

রাজবাড়ীতে এক মাছ চাষীর খামারে বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার পোনা মাছ নিধনের অভিযোগ উঠেছে।

  গত ৩১শে মার্চ দিনগত রাতে সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের কৈডাঙ্গা বিলে আবু বক্কার মিয়া লিটনের মাছের খামারে এ ঘটনা ঘটে।

  মাছ চাষী আবু বক্কার মিয়া লিটন জানান, দুই বছর আগে তিনি কৈডাঙ্গা বিলে স্থানীয় জহুরুল ইসলাম টিটুর কাছ থেকে প্রায় দুই একর জমি লীজ নিয়ে মাছের খামার করেন। এর মধ্যে সাড়ে তিন শতাংশ জমিতেস তিনি আলাদাভাবে নার্সারি তৈরি করে রেণু পোনা চাষ করেন। গত মাসের ১১ তারিখে তিনি ময়মনসিংহ থেকে ৮০ হাজার পিস মনোসেক্স তেলাপিয়া মাছের রেণু পোনা এনে তার খামারে ছাড়েন। গত ৩১শে মার্চ দিবাগত রাত ১১টা পর্যন্ত তিনি খামারে ছিলেন। তখনও পোনা মাছগুলো সুস্থ ছিল। গতকাল ১লা এপ্রিল সকাল ৮টার দিকে তিনি পুকুরে গিয়ে দেখতে পান, পোনা মাছগুলো মরে ভেসে উঠেছে এবং বিলের পানি থেকে দুগর্ন্ধ বের হচ্ছে। 

  তিনি বলেন, এলাকার ৩/৪জন ব্যক্তির সঙ্গে আমার জমিজমা নিয়ে বিরোধ চলছে। তারা সবসময় আমার ক্ষতির পাঁয়তারা করে আসছিল। আমার ধারণা, তারাই আমার খামারে বিষ প্রয়োগ করে পোনা মাছ মেরে ফেলেছে। এতে আমার দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় আমি থানায় অভিযোগ করবো।'

  রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, বিষ প্রয়োগ করে মাছ নিধনের কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ