ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
যৌতুকের দাবীতে স্ত্রী’কে পিটিয়ে জখম॥প্রভাষকের বিরুদ্ধে মামলা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৪-০৮ ১৫:১৫:২১

যৌতুকের দাবীতে নিজ স্ত্রীকে পিটিয়ে জখম করার অভিযোগে রাজবাড়ী সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক শাহারিয়ার রহমানের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা হয়েছে। 

  গতকাল ৮ই এপ্রিল বিকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন।

  গত ২৯শে মার্চ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি দায়ের করেন অভিযুক্ত প্রভাষকের স্ত্রী।

  প্রভাষক শাহরিয়ার রহমান রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার পারনারায়নপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

  মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২০২২ সালের অক্টোবর মাসে দু’জনের বিয়ে হয়। তার স্ত্রী রাজবাড়ী সরকারী কলেজের অনার্সের শিক্ষার্থী এবং সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের বাসিন্দা। বিয়ের পর থেকেই তারা দু’জন রাজবাড়ী সরকারী কলেজের পাশেই একটি বাসায় ভাড়া থাকতো।

  প্রভাষক শাহারিয়ার বিয়ের পর থেকেই তার স্ত্রীর পরিবারের কাছে ১০ লাখ টাকা যৌতুক চেয়ে আসছিল। যৌতুক না পেয়ে প্রায়ই সে তার স্ত্রীকে মারধর করতো। গত ২৩শে মার্চ সে তার স্ত্রীকে নিয়ে ঢাকায় এক আত্মীয়ের বাসায় বেড়াতে যায়। সেখানে গিয়েও শাহারিয়ার তাকে মারধর করে গুরুতর জখম করে। পরে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে রাজবাড়ী এসে গত ২৯শে মার্চ সদর থানা নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামীর বিরুদ্ধে মামলা করেন তার স্ত্রী। 

  এ ব্যাপারে প্রভাষক শাহারিয়ার রহমান বলেন, বিষয়টি পারিবারিক। স্বামী-স্ত্রীর মধ্যে সংসারে একটু আধটু ঝামেলা হয়েই থাকে। এটা স্বাভাবিক। 

  এ বিষয়ে আপনার স্ত্রী মামলা করেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ মামলা করেছে। তবে বিষয়টি পারিবারিকভাবে আপোষের চেষ্টা চলছে।

  রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, স্ত্রীকে মারধরের অভিযোগে প্রভাষকের বিরুদ্ধে মামলা হয়েছে। আমরা মামলাটি গ্রহণ করে আইনগত প্রক্রিয়া শুরু করেছি।

  এ বিষয়ে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ হোসনেয়ারা খাতুন বলেন, মামলার কথা শুনেছি। তবে বিস্তারিত জানিনা।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ