ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর পলাশ সাময়িক বরখাস্ত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৪-১১ ১৫:৫৪:৫৫

রাজবাড়ী রেলওয়ে স্টেশনে বাংলাদেশ রেলওয়ের রাজবাড়ীর সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) গৌতম বিশ্বাস ও রেলওয়ে ট্রলিম্যান লিখন শেখকে শারীরিকভাবে লাঞ্ছিত করা এবং উন্নয়ন কাজ বন্ধ রাখার হুমকি প্রদানের অভিযোগসহ আদালতে একাধিক মামলার চার্জশীট গৃহীত হওয়ায় রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুুবুর রহমান পলাশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

  গত ৪ই এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখার উপসচিব মোঃ আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে বরখাস্ত করা হয়।
  এ প্রজ্ঞাপনের প্রেক্ষিতে গত ৯ই এপ্রিল রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু পৌর কাউন্সিলর মাহবুুবুর রহমান পলাশকে পৌর কাউন্সিলর হিসেবে সকল দাপ্তরিক দায়িত্ব পালন করা থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করে পত্র প্রেরণ করেন। 
  মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত ১২ই সেপ্টেম্বর রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মাহাবুবুর রহমান পলাশ ও সংগীয় লোকজন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের রাজবাড়ী রেলওয়ে স্টেশনের উন্নয়ন কাজে দায়িত্বরত অবস্থায় রেলওয়ের রাজবাড়ীর সহকারী নির্বাহী প্রকৌশলী(এইএন) গৌতম বিশ্বাস এবং রেলওয়ের ট্রলিম্যান লিখন শেখকে শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ উন্নয়ন কাজ বন্ধ রাখার হুমকি প্রদান করেন।
  এ বিষয়ে গত ১৩ই সেপ্টেম্বর মাহাবুবুর রহমান পলাশের বিরুদ্ধে রাজবাড়ী রেলওয়ে থানায় দন্ড বিধির বিধি ১৪১/৪৪৭/৩৩১/৩৫৩ ধারায় মামলা নং-৯ দায়ের করা হয়। এ মামলার তদন্ত শেষে একই বছরের ৩১শে অক্টোবর আদালতে অভিযোগপত্র গৃহীত হয়। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।
  এছাড়াও তার বিরুদ্ধে ২০২২ সালের ১৭ই জুন রাজবাড়ী সদর উপজেলার বিনোদপুরে এফএন টাওয়ারের সামনে হতে দুই ব্যক্তিকে অপসারণ পূর্বক অবৈধভাবে আটক, শারীরিকভাবে নির্যাতন ও চাঁদা দাবীর অভিযোগে সদর থানায় মামলা দায়ের করা হয়। মামলা নং-৩৮, তাং-১৮/৬/ ২০২২, ধারাঃ দন্ড বিধির ৩৮১/৩৪২/৩৬৫/৩২৩/৫০৬(২)। এ মামলায়ও (অভিযোগ পত্র নং-৪৬১, তারিখ- ২৫/১০/২০২২) বিজ্ঞ আদালতে অভিযোগপত্র গৃহীত হয়ে মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।
  প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী কোন পৌরসভার কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারী মামলায় অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হলে, সেক্ষেত্রে নির্ধারিত কর্তৃপক্ষের বিবেচনায় কাউন্সিলর কর্তৃক ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থী অথবা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হলে, সরকার কর্তৃক লিখিত আদেশের মাধ্যমে কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে মর্মে বিধান রয়েছে। তার বিরুদ্ধে বিজ্ঞ আদালত কর্তৃক চার্জশীট গৃহীত হয়েছে বিধায় রাজবাড়ী পৌরসভার কাউন্সিলরের ক্ষমতা প্রয়োগ করা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।
  যার কারণে স্থানীয় সরকার(পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী মাহবুবুর রহমান পলাশকে রাজবাড়ী পৌরসভার ৮নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। 

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ