ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ী কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সভায় দুই পক্ষের মারামারি॥থানায় অভিযোগ
  • আসাদুজ্জামান নুর/রফিকুল ইসলাম
  • ২০২৩-০৪-১২ ১৪:৫১:২৮

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি(বিসিডিএস) রাজবাড়ী জেলা শাখার বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিলে দুইপক্ষের মধ্যে হাতাহাতি ও মারামারিতে সভা পন্ড হয়ে গেছে। 
  গতকাল ১২ই এপ্রিল বিকালে রাজবাড়ী শহরের রত্না কমিউনিটি সেন্টারে আয়োজিত সমিতির বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিলের শুরুতে এ ঘটনা ঘটে। এতে পন্ড হয়ে যায় বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিল।
  দীর্ঘদিন ধরে সমিতির সাংগঠনিক কোন কার্যক্রম ও স্বচ্ছতা না থাকা এবং মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতির কাছে সংগঠনের আয় ব্যয়ের হিসাব ও বিভিন্ন ঔষধ কোম্পানীর অনুদান প্রাপ্তির বিষয়ে জানতে চাওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে বলে জানান সংগঠনের সাধারণ সদস্যরা। এ ঘটনায় বেশ কয়েকজন সদস্য আহত হন।
  জানা গেছে, বিকাল ৫টার দিকে আসর নামাজ শেষে সংগঠনের নেতৃবৃন্দ রত্না কমিউনিটি সেন্টারে আসতে শুরু করে। সংগঠনের সভাপতি সেখ মোঃ আব্দুর রউফ হিটু সবাইকে আসন গ্রহণ করতে অনুরোধ করেন। এ সময় সমিতির সাধারণ সদস্যরা সভাপতি সেখ মোঃ আব্দুর রউফ হিটুর কাছে সংগঠনের আয় ব্যয়ের হিসাব ও বিভিন্ন ঔষধ কোম্পানীর অনুদান প্রাপ্তির বিষয়ে জানতে চান। এনিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে চেয়ার ছেড়াছড়ি করে তারা। এতে চেয়ারের আঘাতে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়। 
  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ইফতার মাহফিলে আগতদের ইফতার সামগ্রী দিয়ে ঘটনাস্থল ত্যাগের অনুরোধ জানায় পুলিশ। 
  বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি (বিসিডিএস) রাজবাড়ী জেলা শাখার সভাপতি সেখ মোঃ আব্দুর রউফ হিটু বলেন, সাধারণ সভার শুরুতে সংগঠনের উপস্থিত সদস্যদের আসনে বসতে বলি। আপনাদের যার যে প্রশ্ন আছে সবার কথা শোনা হবে। এখন আসর নামাজ মাত্র শেষ হল সবার আসতে হয়তো বা কিছু সময় লাগবে। এ কথা বলা মাত্রই তারা সুপরিকল্পিত ভাবে সজল ও তুষারের নেতৃত্বে অন্যান্যরা আমাদের ওপর হামলা করে।
  অভিযোগ অস্বীকার করে ঔষুদের দোকান কিউ জামানের মালিক আতিকুজ্জামান সজল বলেন, বিকাল ৫টায় সভা শুরু হয়ে সাড়ে ৫টা পর্যন্ত তারা(সভাপতির গ্রুপ) মাইক নিয়ে কথা বলতেছে। আমি বললাম আমাদের আর আধা ঘন্টা সময় আছে। এখানে ৫০ থেকে ৭০ লক্ষ টাকার হিসাব। ফার্মাসিস্টদের লাইসেন্স দিয়ে ৬০ হাজার করে টাকা নিয়েছে ও বিভিন্ন সময় চাঁদা নেওয়া হয়েছে। আমরা এই টাকার হিসাব চাওয়াতে কথিত কমিটির সভাপতি হিটু ক্ষিপ্ত হয়ে তার ভাড়াটিয়ে বাহিনী দিয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের কিছু নিরিহ ফার্মাসিস্ট আহত হয়। সাধারণ সভা ও ইফতারীর নামে পূর্ব পরিকল্পিত ভাবে সভাপতি তার সকল অপকর্ম ঢাকতে এই হামলা চালায়। আমরা এর তীব্র নিন্দা জানায় ও সুষ্ঠু বিচার চাই। 
  সর্বশেষ খবরে জানাযায়, এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ