ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের স্বাবলম্বীকরণ প্রকল্পের যাত্রা শুরু
  • সোহেল মিয়া
  • ২০২৩-০৪-২০ ১৭:২৯:৪৮

‘চলো রাজবাড়ী একসাথে, দাঁড়াও তোমার রাজবাড়ীর পাশে’ এ শ্লোগান নিয়ে জেলার সবচেয়ে জনপ্রিয় মানবিক সংগঠন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন এবার কর্মহীন অসহায় মানুষের স্বাবলম্বীকরণ প্রকল্পের উদ্যোগ নিয়েছে।
  গতকাল ২০শে এপ্রিল সকালে শহীদ খুশি রেলওয়ে মাঠে জেলার ৫টি উপজেলার ৬টি পরিবারের মধ্যে ১২টি ছাগল ও একজন শারীরিক প্রতিবন্ধীকে মুদির দোকানের নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণের মাধ্যমে এই প্রকল্পের যাত্রা শুরু করা হয়।
  এ সময় রাজবাড়ী হেল্পলাইনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক আফরোজা মিথুন, কার্যকরী কমিটির সদস্য মোহাম্মাদ সোহেল মিয়া, ডাঃ নিষাদ আলমগীর, সোলায়মান হিমেল, ইউনুস, সালমান, মেহজাবিন, শাহাদাত, ইসরাইল, মামুন, আলাামীন ও জীবন প্রমুখ উপস্থিত ছিলেন।
  সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকেই জেলার শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আমরা একটা নতুন প্রকল্প হাতে নিয়েছি। এটি হচ্ছে আমাদের জেলায় কর্মক্ষম হতদরিদ্র দুস্থ অসহায় মানুষদের স্বাবলম্বীকরণ প্রকল্প। 
  প্রাথমিকভাবে আমরা আজ ৫ উপজেলার ৬ জনকে দুটো করে ছাগল এবং ১জনকে মুদি দোকান শুরু করার জন্য প্রয়োজনীয় মালামাল কিনে দিয়ে এ প্রকল্প শুরু করা হয়েছে।
  পরবর্তীতে সবার সহযোগিতায় আরো ব্যাপক আকারে প্রান্তিক পর্যায়ে সম্প্রসারণ করতে চাই এই প্রকল্পটি।
  রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আফরোজা মিথুন বলেন, করোনাকালীন সময়ে মানুষ যখন বিপদগ্রস্থ হয়ে পড়ে ঠিক সেই দুর্যোগ মুহুর্তে ক্যাপ্টেন ডাঃ সুমন হুসাইনসহ একঝাঁক তরুণ স্বপ্নবাজ প্রতিষ্ঠা করেন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশন। সেই করোনাকালীন সময়ে করোনায় আক্রান্ত দরিদ্র রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদানের মাধ্যমেই আত্নপ্রকাশ করে সংগঠনটি। তখনই রাজবাড়ীবাসীর হৃদয়ে ঠাঁই করে নেয় সংগঠনটি।
  এরপর থেকে রাজবাড়ীতে নানাবিধ সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে সংগঠনটির নিবেদিত কর্মীরা। এরই ধারাবাহিকতায় এবার আমরা জেলার বিভিন্ন কর্মহীন মানুষকে স্বাবলম্বী করতে চাই।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ