ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীর চাঁদপুরে একই সময়ে দুই পক্ষের মানববন্ধন কর্মসূচীর অনুমতি দেয়নি প্রশাসন॥প্রয়োজনে ১৪৪ ধারা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-০৬ ১৪:৩৭:২৫

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় আজ ৭ই সেপ্টেম্বর সকাল ১০টায় একই সময়ে দুই পক্ষের মানববন্ধন কর্মসূচী আয়োজন ও প্রস্তুতি সম্পন্ন করলেও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা থাকায় এবং করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে অনুমতি দেয়নি প্রশাসন।
  জানা গেছে, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাব ‘সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে জনগণকে উদ্বুদ্ধকরণ ও ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে’ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালনের অনুমতি চেয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন করেন।  
  অপরদিকে একই স্থান ও সময় উল্লেখ করে কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোছাঃ আমেনা বেগম কিছু দিন পূর্বে খুন হওয়া তার ভাই ‘রবিউল বিশ্বাসের হত্যার বিচার ও আসামীদের গ্রেফতার’-এর দাবীতে এই মানববন্ধন অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন। 
  জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, একই স্থান ও সময়ে দুই পক্ষের মানববন্ধনের আবেদনের বিষয়ে মতামত প্রদানের জন্য তাদের আবেদন জেলা প্রশাসকের কার্যালয় থেকে পুলিশ সুপার জেলা বিশেষ শাখাকে প্রেরণ করা হয়। 
  তিনি আরো বলেন, ‘পুলিশ সুপার, জেলা বিশেষ শাখার মতামতের ভিত্তিতে’ গতকাল ৬ই সেপ্টেম্বর সন্ধ্যার পর তার(এডিএম) স্বাক্ষরিত পত্রে (স্মারক নং-০৫.০০.৮২০০.০২৪.১৩.০০২.২০-৬২৫) একই স্থানে একই সময়ে দু’টি পক্ষের মানববন্ধন কর্মসূচী আহ্বান করায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা থাকায় এবং রাজবাড়ী জেলায় করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে উক্ত স্থান ও সময়ে কোন পক্ষকেই মানববন্ধন কর্মসূচী আয়োজনের অনুমতি প্রদান করা হয়নি। বিষয়টি আবেদনকারী মোঃ আতিউর রহমান নবাব ও মোছাঃ আমেনা বেগমকে পত্র দিয়ে মানববন্ধনের অনুমতি না দেয়ার বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। 
  এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগম জানান, একই স্থানে ও সময়ে দুই পক্ষ মানববন্ধন কর্মসূচী পালনের আবেদন করায় কোন পক্ষকেই অনুমতি প্রদান করা হয়নি। সেই সাথে প্রশাসন পরিস্থিতি পর্যবেক্ষণ করছে প্রয়োজনে সেখানে ১৪৪ ধারা জারি করা হবে।   

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ