ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বরাটের সবুজ হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে জেলা ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৪-৩০ ১৬:৩০:৫৮

রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজ হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল ৩০শে এপ্রিল সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ।
  প্রতিবাদ সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিন শেখ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান, সাধারণ সম্পাদক কামাল খান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদ রায়হান ইফতি ও রাজবাড়ী সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগ প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তারা অবিলম্বে বরাট ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজ হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। পরে জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
  উল্লেখ্য, পবিত্র ঈদুল ফিতরের পর দিন গত ২৩শে এপ্রিল দিনগত রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামের শামসুল আলম শেখের ছেলে বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সুমন সবুজকে নিজ বাড়ীতে ঘরের মধ্যে গুলি করে একদল দুর্বৃত্ত। ওই দিনই রাত সাড়ে ১২টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে সুমন মারা যান। এ ঘটনায় নিহত সুমন বন্ধু সজীব গুলিবিদ্ধ হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 
  এ হত্যাকান্ডের ঘটনায় গত ২৫শে এপ্রিল বিকেলে নিহত সুমনের বাবা শামসুল আলম বাদী হয়ে অজ্ঞাতনামা ৪০/৪৫ জনকে আসামী করে রাজবাড়ী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
  ছাত্রলীগ নেতা সবুজ হত্যা মামলায় এ পর্যন্ত ২জনকে গ্রেফতার পুলিশ করেছে। গ্রেফতারকৃতরা হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে বলে জানা গেছে।
  গ্রেফতারকৃতরা হলো- সদর উপজেলার বরাট ইউনিয়নের গোপালবাড়ী গ্রামের দিরাজ আলী শেখের ছেলে গোলাম মোস্তফা(৩৪) ও হাউলি জয়পুর এলাকার আলমগীর হোসেনের ছেলে আজিজুল ইসলাম যুবরাজ(২১)। এদের মধ্যে মোস্তফা পেশায় একজন ভেটেরিনারী পল্লী চিকিৎসক।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ