ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
ব্যাবের অভিযানে রাজবাড়ীর ছাত্রলীগ নেতা সবুজ হত্যা মামলার অন্যতম প্রধান দুই আসামী গ্রেপ্তার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৫-০১ ১৬:৩৭:৩১

 র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল গত ৩০শে এপ্রিল দিনগত ভোর রাতে অভিযান চালিয়ে রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজ(৩০) হত্যা মামলার আরো ২জন আসামীকে গ্রেফতার করেছে।
  রাজবাড়ী সদর উপজেলার কাছুন্দি ও মাটিখোলা গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা এ হত্যা মামলায় অন্যতম মূল আসামী বলে জানিয়েছে র‌্যাব।
  গ্রেফতারকৃতরা হলো- রাজবাড়ী সদর উপজেলার কাছুন্দি গ্রামের সামু মোল্লার ছেলে হালিম মোল্লা(৩০) ও মাটিখোলা গ্রামের মহন মোল্লার ছেলে বক্কার মোল্লা(৩৫)। এর আগে এ হত্যা মামলায় আরো ২জনকে পুলিশ গ্রেফতার করে। এ নিয়ে সবুজ হত্যা মামলায় ৪জনকে গ্রেফতারকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব।
  গতকাল ১লা মে দুপুরে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য জানান র‌্যাব। র‌্যাব-৮ এর অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুল হাসান, পিবিজিএম, পিএসসি’র সার্বিক তত্বাবধানে র‌্যাবের গোয়েন্দা সংস্থার সহযোগিতায় অপারেশনাল কার্যক্রমটি পরিচালনা করা হয় বলে ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার জানান।
  সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গত ২৩শে এপ্রিল রাত সোয়া ১০টার দিকে নিজ বাড়ীতে অজ্ঞাতনামা অস্ত্রধারীর চলাচলের শব্দ পেয়ে ছাত্রলীগ নেতা সবুজ তার বসত ঘরের মেঝেতে বসা অবস্থায় হাটুর উপর ভর করে একটু উচু হয়ে কে কে বলে ডাক দেয়া মাত্রই তারা ককটেল বিষ্ফোরণ ঘটায় এবং বসত ঘরের জানালা দিয়ে সবুজকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি গুলি বর্ষণ করতে থাকে। অজ্ঞাতনামা অস্ত্রধারীদের ছোড়া গুলিতে তার বাম চোখসহ বাম চোখের চারপাশে ও কপালে গুলি লেগে সে গুরুতর রক্তাক্ত জখম হয় এবং প্রচুর রক্তপাতের ফলে তার মৃত্যু হয়।  
  এ ঘটনায় গত ২৫শে এপ্রিল সবুজের বাবা শামসুল আলম শেখ বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় গোলাম মোস্তফা ও আজিজুল ইসলাম যুবরাজ নামে ২জনকে গ্রেফতার করে রাজবাড়ী সদর থানা পুলিশ। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তাদের জবানবন্দির ভিত্তিতে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা কার্যক্রম শুরু করে। এক পর্যায়ে জানা যায় হালিম মোল্লা ও বক্কার মোল্লা ছাত্রলীগ নেতা সবুজ হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্ত। বিষয়টি নিশ্চিত হওয়ার পর গত ৩০শে এপ্রিল দিনগত রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার এবং সিনিয়র এএসপি মোঃ নাজমুল হকের নেতৃত্বে র‌্যাবের একটি দল নিজ নিজ গ্রাম থেকে তাদের দু’জনকে গ্রেফতার করে।
  র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত হালিম মোল্লার বিরুদ্ধে এর আগের একটি হত্যা ও একটি অস্ত্র মামলা রয়েছে। অস্ত্র মামলায় সে ১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী ছিলো। সে চার বছর এ মামলায় কারাভোগ করে জামিনে বেরিয়ে এসে সবুজ হত্যাকান্ড সংঘটিত করে।
  গ্রেফতারকৃত হালিম মোল্লা ও বক্কার মোল্লাকে গতকাল ১লা মে একই দিন রাজবাড়ী সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
  উল্লেখ্য, গত ২৩শে এপ্রিল দিনগত রাত সোয়া ১০ টার দিকে সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামের শামসুল আলম শেখের ছেলে বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সুমন সবুজকে নিজ বাড়ীতে ঘরের মধ্যে গুলি করে ৩০/৩৫ জনের এক দল দুর্বৃত্ত। ওই দিনই রাত সাড়ে ১২টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে সবুজ মারা যায়। এ ঘটনায় নিহত সবুজের বন্ধু সজীব গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে।
  এ হত্যাকান্ডের ঘটনায় গত ২৫শে এপ্রিল বিকেলে নিহত সবুজের বাবা শামসুল আলম বাদী হয়ে অজ্ঞাতনামা ৪০/৪৫ জনকে আসামী করে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। রাজবাড়ী সদর থানার মামলা-৫৩, তাং-২৫/৪/২০২৩ইং, ধারাঃ ৩০২/৩২৬/৩০৭/৩৪ পেনাল কোড দায়ের করে।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ