ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৫-১৪ ১৪:৫৮:৪১

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৪ই মে সকালে জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
কালেক্টরেটের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আবু কায়সার খান।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুনের সঞ্চালনায় সভায় কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমঙ্গীর শেখ তিতু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল মন্ডল, জেলা আনসার কমান্ড্যান্ট মোঃ রাশেদুজ্জামান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আজমীর হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তানভীর হোসেন খান, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় কমিটির অন্যান্য সদস্যগণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বর্তমানে রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা অন্য জেলার তুলনায় ভালো রয়েছে। আপনাদের সকলের জানা কিছুদিন আগে দৌলতদিয়ায় গরু ডাকাতির ঘটনা ঘটেছে। নৌ পুলিশ সেই ডাকাতদের আটক করেছে ও তাদের কাছ থেকে ব্যবসায়ীদের ডাকাতি করা টাকাও উদ্ধার করেছে। এই ডাকাতির ঘটনায় রাজবাড়ীর একজন গরু ব্যবসায়ী দুলালকে ডাকাতরা মেরে নদীতে ফেলে দিয়েছে। এখন এলাকাবাসী আমাকে অনুরোধ করেছে সেই নিহত গরু ব্যবসায়ীর যে টাকা ডাকাতরা নিয়ে গিয়েছে সেই টাকা যেন তার পরিবার ফেরত পায়। আমি পুলিশ সুপারকে অনুরোধ করব সার্বিক বিষয়টি বিবেচনা করে নিহতের পরিবার যাতে টাকা ফেরত পায় সেই ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করতে। রাজবাড়ীর বরাটে ছাত্রলীগের যে ছেলেটাকে যারা মার্ডার করেছে, তাদের অনেককেই ইতিমধ্যে পুলিশ গ্রেফতার করছে। আমি আশা করি যারা এখনও গ্রেপ্তার হয় নাই তাদেরকে ধরে অবশ্যই আইনের আওতায় আনতে হাবে। যাতে অপরাধীরা কোন ভাবেই ছাড় না পায়।  আমি গতকাল ঢাকা থেকে রাজবাড়ীতে আসার সময় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের ফেলুর দোকানের কাছে আমার গাড়ি রাস্তার পাশে ফেলে রাখা গাছের গুড়ির সাথে ধাক্কা লাগে। এতে গাড়ির ক্ষতি হলেও গাড়িতে থাকা আমি ও আমার পরিবার অল্পের জন্য মারাত্মক দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাই। এভাবে রাস্তার পাশে গাছের গুড়ি ফেলে রাখার ফলে অনেক দূর্ঘটনা ঘটছে। আমি আশার করি রাস্তার পাশে যারা এই ধরণের গাছের গুড়ি, বালু বা অন্য কোন জিনিস রেখে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ব্যবস্থা গ্রহণ করতে হবে। যাতে ভবিষ্যতে কেউ রাস্তার পাশে কোন জিনিস না রাখে। আমার নির্বাচনী এলাকায় বিভিন্ন সময় আমি বিভিন্ন জায়গায় যাই। বর্তমানে আমি একটি বিষয় খেয়াল করেছি, রাজবাড়ীতে বিভিন্ন ইট ভাটা গুলোতে অবাধে বিভিন্ন জায়গা থেকে মাটি কেটে ডাম্প ট্রাকে এনে ফেলা হচ্ছে। আর এই সব মাটি পরিবহনের জন্য গ্রাম এলাকার বিভিন্ন রাস্তা ব্যবহার করা হচ্ছে। যারা মধ্যে অনেক রাস্তা আছে যেগুলো এই ধরণের ট্রাক চলাচলের উপযোগী না। ফলে নতুন রাস্তাও এই অতিরিক্ত ট্রাক চলাচলের জন্য ভেঙ্গে নষ্ট হয়ে যাচ্ছে। আবার রাজবাড়ী শহরের হাসপাতাল রোডসহ বিভিন্ন আবাসিক এলাকা দিয়ে দিনে-রাতে সবসময় বালিবাহী ডাম্প ট্রাক না ঢেকে অবাধে চলাচলের কারণে ধুলোবালীতে মানুষের জীবনযাত্রা অসহনীয় হয়ে উঠেছে। আমি মনে করি রাজবাড়ী শহরের আবাসিক এলাকা বাদ দিয়ে প্রধান সড়ক দিয়ে রাত ৯টা থেকে সকাল পর্যন্ত ট্রাক চলাচলের জন্য নিদিষ্ট করে দেওয়া হোক। তবে সার, বীজ, জরুরী খাদ্যপণ্য ও ঔষধবাহী যানবাহনগুলোকে চলাচলের অনুমতি প্রদান করা যেতে পারে। আমি এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পদক্ষেপ গ্রহণের আহবান জানাচ্ছি। এছাড়াও তিনি তার বক্তব্যে জেলা আইন-শৃঙ্খলার বিভিন্ন বিষয় তুলে ধরেন।
সভার সভাপতি জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা ভালো রাখার স্বার্থে আমরা সকলে অত্যন্ত আন্তরিক। আর সেই কারণে রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা অনেক ভালো রয়েছে। আমাদের উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য যে সমস্ত বিষয়গুলো তুলে ধরেছেন আমরা সেসব বিষয়ে অবশ্যই পদক্ষেপ গ্রহণ করব। সভার অনেকে অভিযোগ করেছেন, রাজবাড়ী বাজারে বর্তমানে ভোগ্যপণ্যের উর্দ্ধগতি লক্ষণীয়। কোন ব্যবসায়ী যাতে অতিরিক্ত সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বা অতিরিক্ত মুনাফা লাভের আশায় অস্বাভাবিক মূল্য নিতে না পারে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়াও দিনের বেলায় রাজবাড়ী শহরের আবাসিক এলাকায় যাতে ট্রাক না চলে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়াও তিনি তার বক্তব্যে জেলা আইন-শৃঙ্খলা, মাদক, সন্ত্রাস, শিশু নির্যাতন, বাল্য বিবাহসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় উল্লেখ করে বক্তব্য রাখেন।
পুলিশ সুপার এমএম শকিলুজ্জামান বলেন, জেলার আইন-শৃঙ্খলা ঠিক রাখতে জেলা পুলিশ দিন-রাত কাজ করছে। যার ফলে কিছু দিন আগে দৌলতদিয়ায় গরু ডাকাত, বরাটের মার্ডার মামলার আসামীসহ অনেক সন্ত্রাসী, মাদক চোরাকারবারী, অস্ত্র ব্যবসায়ীকে জেলা পুলিশ ধরতে সক্ষম হয়েছে। আর এই সময়ে জেলান বিভিন্ন স্থান থেকে অনেক আধুনিক দেশী-বিদেশী অস্ত্র উদ্ধার করা হয়েছে। আর এর সবই সম্ভব হয়েছে পুলিশ আন্তরিক ভাবে কাজ করে বলে। আমি মনে করি জেলাবাসী যদি পুলিশকে যেকোন অপরাধের ব্যাপারে তথ্য দিয়ে সহযোগিতা করে তবে সন্ত্রাসীদের ধরতে পুলিশের কাজটি আরো সহজ হবে। আমি আশা করি রাজবাড়ীবাসী তাদের এলাকার আইন-শৃঙ্খলা ঠিক রাখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবে। যাতে আমরা সকলে সম্মেলিতভাবে রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা আরো ভালো রাখতে পারি।

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ