ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৫-১৭ ১৩:০৫:২৪

রাজবাড়ীতে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে গত ১৫ই মে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা জেলা শাখা যৌথভাবে এ আয়োজন করে।
জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক এম দেলোয়ার হোসেন, আজীবন সদস্য মনিরুল হক, মীর মোশারফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি কবি সালাম তাসির, রাজবাড়ী কিন্ডার গার্ডেন স্কুলের অধ্যক্ষ মোঃ নুরুল হক আলম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় রাজবাড়ীর বিভিন্ন নৃত্য সংগঠনের সংগঠকগণসহ নৃত্য শিল্পীগণ ও  আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।
বক্তাগণ রাজবাড়ী জেলার সমৃদ্ধ সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন দিক ও নৃত্য শিল্পীদের আরো উন্নত চর্চার মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের উপযোগী করে গড়ে তোলা যায় তার উপর গুরুত্ব আরোপ করেন। আলোচনা সভার পূর্বে নৃত্য পরিচালক ও সংগঠক আরিফুজ্জামান চয়নের নির্দেশনায় বিশেষ নৃত্য অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী পক্ষ থেকে বিভিন্ন নৃত্য সংস্থা, সংগঠন ও নিত্য শিল্পীদের মাঝে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
উল্লেখ্য, গত ২৯শে এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস থাকলেও রোজার কারণে সেটি পালন করা সম্ভব হয়নি। যা গত ১৫ই মে পালন করা হয় বলে জেলা শিল্পকলা একাডেমী সূত্রে জানা যায়।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ