ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে বঙ্গবন্ধুর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৫-২১ ১৫:০৯:১৭

রাজবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি যথাযথ মর্যাদায় উৎসবের আমেজে পালনের লক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২১শে মে দুপুরে কালেক্টরেটের সম্মেলন কক্ষে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রানী সাহাসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ আলোচনায় অংশ গ্রহণ করেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সরকারী সিদ্ধান্ত মোতাবেক আগামী ২৩শে মে সারাদেশের ন্যায় রাজবাড়ীতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি যথাযথ মর্যাদায় উৎসবের আমেজে পালন করা হবে। সেই লক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন উদ্যোগে সকালে মাননীয় প্রধানমন্ত্রীর  উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা সরাসরি সম্প্রচারসহ, শিশুদের চিত্রা অংকন ও রচনা প্রতিযোগিতা, বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে তাদের সুবিধামত সময়ে বিশেষ প্রার্থনা করা হবে। জেলার অনুষ্ঠানের পাশাপাশি রাজবাড়ী জেলার সকল উপজেলাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ওই দিন বিশেষ কর্মসূচী পালনের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। সুতরাং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি আমরা রাজবাড়ী বাসী সকলে অত্যন্ত মর্যাদা ও উৎসবের আমেজে পালন করব। এ জন্য তিনি সকলকে জেলা প্রশাসনের পক্ষ উক্ত অনুষ্ঠানে যোগ দেওয়ার আহবান জানান। 

এছাড়াও তিনি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি” শান্তি পদক নোভেল শান্তি পদকের সমতুল্য বলে বিশ্বে বিবেচনা করা হয় এবং বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামসহ স্বাধীনতা পরবর্তী সময়ে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় অনন্য অবদানের জন্য তাকে এই পদক প্রদান করা হয় বলে তিনি উল্লেখ করেন। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ