ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে বিএনপি’র ১৪১ জন নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৫-২৬ ১৩:৫৪:০৭

রাজবাড়ীতে গত ২০শে মে আওয়ামী লীগের শান্তি সমাবেশে আসার পথে ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের ২টি মোটর সাইকেল ভাংচুর ও ইটপাটকেল নিক্ষেপ করে আহত করার ঘটনায় বিএনপির ৬১ নেতার নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৮০ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে।
  গত ২৫শে মে রাজবাড়ী সদর থানায় মামলাটি দায়ের করেন গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রাতুল আহম্মেদ।
  মামলার আসামীরা হলো ঃ জহুরুল ইসলাম প্রামানিক ঝরো, খায়রুল আলম বকুল, মোঃ ইদ্রিস শেখ, জহুরুল ইসলাম নুরুন্নবি, মোঃ আরিফুর রহমান, মোঃ সাদ্দাম সরদার, তাপস সরকার, মোঃ রাজ্জাক, কাউসার, শান্ত খান, মোঃ বাবু শেখ, মোঃ সাজেদুর রহমান বিশ্বাস, মোঃ উজ্জল খান, মোঃ ফয়েজ দেওয়ান, আব্দুল মালেক শিকদার, জহির শিকদার, মোঃ রানা শেখ, আলামীন, সামসু মীর, আশিক আলম সবুজ, মোঃ মজনু, মোঃ সোহান শেখ, মোঃ রাজা খান, শহিদ সরদার, মোঃ আলামীন শেখ, মোঃ আব্দুল লতিফ শেখ, মোঃ আজাদ হোসেন, মোঃ শামীম, মোঃ কালাম ফকির, মোঃ বিল্লাল হোসেন পরী, ফজলু মন্ডল, মঞ্জুর আলম মনজু, আরিফ সরদার, মোঃ সোহাগ মিজি, শফিক বেপারী, মোঃ আলামীন শেখ, মোঃ আনোয়ার শেখ, মোঃ আলী রাজ, মোঃ উজ্জল সরদার, মহসিন খন্দকার, মোঃ আলামিন খান, রায়হান মীর, ফজলু মোল্লা, গাজী মাসুদ, শৈবাল মোল্লা, সোহাগ ওরফে কালা সোহাগ, মাহাতাব উদ্দিন মানিক, মোঃ ইদ্রিস প্রামানিক, শহিদ শেখ, মোঃ জাহাঙ্গীর মিয়া, মোঃ মমিন মোল্লা, মোঃ জামাল মোল্লা, সালেহীন প্রামানিক, উজ্জল মন্ডল, সোহেল মন্ডল, বাদশা মন্ডল, আব্বাস সরদার, সুমন সরদার, জাবেদ, পারভেজ, আরিফসহ অজ্ঞাতনামা ৭০/৮০ জন।
  মামলার বাদী গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রাতুল আহম্মেদ বলেন, গত ২০শে মে বাংলাদেশ আওয়ামী লীগ ও যুবলীগ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে পার্টি অফিসে শান্তি পূর্ণ সমাবেশ অনুষ্ঠানে যোগ দেওয়ার লক্ষ্যে তিনি ও তার সঙ্গীয় পরাগ আহম্মদ, জাকির হোসেন কাঞ্চন, পাপিন সহ আরো অনেকে মোটর সাইকেল যোগে আসার সময় রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সামনে পাকা রাস্তায় পৌছানো মাত্রই উল্লেখিতরা হাতে বাঁশের লাঠি, লোহার রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমাদের সহ রাস্তায় চলাচলরত বিভিন্ন যানবাহনের গতিরোধ করে। কোন কারণ ছাড়াই হাতে থাকা বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে আমাদেরসহ সাধারণ জনগনের উপর আতর্কিত আক্রমন করে। এলোপাতারি মারপিটসহ ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে এবং রাস্তায় থাকা যানবাহন ভাংচুর করে। তাদের মারপিটে এবং ইট পাটকেলের আঘাতে সে ও তার সঙ্গীরা সহ রাস্তায় থাকা কয়েকজন অজ্ঞাতনামা পথচারী সাধারণ জখম হয়। এ সময় তার ব্যবহৃত রেজিঃ বিহীন আরটিআর মোটর সাইকেলসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের ২টি মোটর সাইকেল ভাংচুর করে এক লক্ষ টাকার ক্ষতি সাধন করে। তাদের আচরণে রাস্তায় চলাচলরত সাধারণ জনমনে আতঙ্ক বিরাজ করে ও লোকজন দিকবিদিক ছোটাছুটি করতে থাকে। তখন রাজবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে এসে হামলাকারীদের কবল থেকে তাদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাদীসহ তার সঙ্গীয় আহত ব্যক্তিরা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে।
  রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ৬১জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৭০/৮০জনকে আসামী করে ছাত্রলীগ নেতার মোটর সাইকেল ভাংচুর ও মারধরের অভিযোগে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ