ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
ইতালিতে নিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে রাজবাড়ীতে প্রতারক চক্রের সদস্য কাজী ইছাক গ্রেফতার
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৬-১০ ১৫:০৮:১৩

ভাল বেতনে চাকুরীর প্রলোভন দেখিয়ে ইতালিতে নিয়ে আটকে রেখে নির্যাতন করে মুক্তিপণ আদায়ের অভিযোগে রিক এন্টারপ্রাইজের মালিক কাজী মোঃ ইছাক (৪৫)কে গ্রেফতার করেছে রাজবাড়ী সদর থানার পুলিশ। 

  গতকাল ১০ই জুন ভোরে ঢাকার মিরপুর-১০ এর ১৮ নং রোডের ৫নং বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

  এর আগে নির্যাতনের শিকার রাজবাড়ী শহরের সজ্জনকান্দা এলাকার শাহজাহানের ছেলে গোলাম মর্তুজার স্ত্রী রুবিনা পারভীন বাদী হয়ে কাজী মোঃ ইছাককে আসামী করে গত ৭ই মে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মানব পাচার প্রতিরোধ দমন আইনের ৬,৭,৮ ও ৯ ধারায় মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে মামলাটি গত ১৯ই মে রাজবাড়ী সদর থানায় রেকর্ড করা হয়। রাজবাড়ী সদর থানা মামলা নং-৪০। 

  মামলার এজাহার সূত্রে জানা যায়, রিক এন্টারপ্রাইজের প্রোপাইটর কাজী মোঃ ইছাকের সহধর্মিনীর ভাই মিন্টু খানের বাড়ী ও ভূক্তভোগী গোলাম মর্তুজার বাড়ী পাশাপাশি। তাদের মধ্যে দীর্ঘদিনের জানাশুনা ও বন্ধুত্বের সু-সম্পর্ক ছিল। সেই বন্ধুত্বের সু-সম্পর্ক ও আলাপচারিতায় মোঃ গোলাম মুর্তজা জানতে পারে কাজী মোঃ ইছাক তার মালিকাধীন রিক এন্টারপ্রাইজের মাধ্যমে বৈধভাবে ইতালিতে ভালো বেতনে চাকুরীতে  লোক পাঠাবে। এমন খবরে গোলাম মুর্তজা ইতালি যাওয়ার ইচ্ছার কথা তার বন্ধু মিন্টুকে জানায়। সেই অনুযায়ী মিন্টু খান তার ভগ্নিপতি কাজী মোঃ ইছাকের সাথে গোলাম মুর্তজা পরিচয় করিয়ে দেয়। এরপর কাজী মোঃ ইছাক গোলাম মর্তুজাকে মিন্টু খানের সাথে বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিটে ভালো বেতনে ইতালি চাকরির ব্যবস্থা করবে বলে তাদের পাসপোর্ট করতে বলে। পরবর্তীতে গোলাম মর্তুজার কাছ থেকে কয়েক দফায় ২০ লক্ষ টাকা নেয় ইছাক। এরপর কাজী মোঃ ইছাক গোলাম মুর্তজা ও তার সহ-ধমিনীর ভাই মিন্টু খানকে ইতালির রাজধানী রোমে পাঠিয়ে দেয়। রোমে পৌছানোর পর ইছাকের নিয়োজিত কর্মী মোঃ পারভেজ রোম ইয়ারপোর্টে মোঃ গোলাম মুর্তজা ও তার বন্ধু মিন্টু খানকে রিসিভ করে আলাদা আলাদা বাড়ীতে নিয়ে যায়। বিদেশে যাওয়ার একমাস পর ইছাক তার সহযোগিদের মাধ্যমে হোয়াটসএ্যাপে গোলাম মুর্তজার পরিবারের কাছ থেকে আরো ২লক্ষ টাকা নেন। এই ২ লক্ষ টাকা দেওয়ার পরও ইছাক ও সহযোগিরা গোলাম মুর্তজাকে কোনরুপ থাকা খাওয়ার ব্যবস্থা না করে উপরন্ত তাকে ইটালিতে জিম্মি করে আটকিয়ে রেখে পুনরায় আরো ২লক্ষ টাকা দাবী করে। টাকা দিতে না পারায় ইছাক ও তার সহযোগিরা গোলাম মর্তুজাকে মেরে লাশ গুম করে ফেলা হবে বলে হুমকি প্রদর্শন করে। এরপরও টাকা দিতে না পারায় ইছাকের কর্মচারী মোঃ পারভেজ হোয়াটসএ্যাপে গোলাম মর্তুজাকে তার স্ত্রীর সাথে কথা বলালে সে জানায় তিনি খুব অসুস্থ বাঁচবো কিনা জানি না। ওদের নির্যাতন আমি আর সহ্য করতে পারছি না। আমাকে হাসপাতালে নেওয়া দরকার। ওদের বিরুদ্ধে মামলা কর। এ কথা বলার পর পারভেজ তার কাছ থেকে মোবাইল নিয়ে বাদীকে তার স্বামীকে আর ফেরত পাবে না বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর থেকে পরিবারের সাথে গোলাম মর্তুজার কোন যোগাযোগ নাই। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ