ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নৌযান সুষ্ঠুভাবে চলাচল সংক্রান্ত সমন্বয় সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৬-১৫ ১৫:২৭:৪২

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে নৌযানসমূহের সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণের কর্মপন্থা নির্ধারণ সংক্রান্ত সমন্বয় সভা রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৫ই জুন সকালে কলেক্টরেটের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ফাতেমা-তুজ-জোহরা, গোয়ালন্দ থানার ওসি স্বপন কুমার মজুমদার ও বিআইডাব্লুটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মোঃ শিহাব উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
  এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, জেলা বাস মালিক, ট্রাক মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে নৌযানসমূহের সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে আজকের এই সমন্বয় করা হচ্ছে। যার মাধ্যমে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলাচলকারী যাত্রী ও কোরবানীর গরুবাহী ট্রাক ঘাট পারাপারে কোন প্রকার ভোগান্তি বা কষ্ট না হয় সে দিকে সর্বোচ্চ খেয়াল রাখা হবে। এবারের ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট বড় ১৮টি ফেরী, ২০টি লঞ্চ ও ১০টি স্প্রিডবোট চলাচল করবে। তবে দুর্ঘটনা রোধকল্পে রাতে স্পিডবোট চালাচল বন্ধ থাকবে। যেহেতু আবহাওয়া অফিসের পূর্বভাস মোতাবেক ঈদের আগে ও পরে যেকোন সময় আবহাওয়া খারাপ হতে পারে সে দিকটি বিবেচনায় নিয়ে আবহাওয়া খারাপ হলে স্প্রিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকবে। সে সময় প্রয়োজনে ফেরীতে সাধারণ যাত্রী পারাপার করতে হবে। ঈদের দিনসহ আগে ও পরের তিন দিন মোট সাত দিন কোরবানীর গরুবাহী, জরুরী খাদ্যপণ্য ও পচনশীল কাচামালবালী ট্রাক ছাড়া অন্য সকল পন্যবাহী ট্রাক এবং নদীতে বালুবাহী বলগেট চলাচল বন্ধ থাকবে। ঘাটে যেকোন ধরণের অপ্রতিকর ঘটনা ও যাত্রীদের সার্বক্ষণিক নিরাপত্তার কথা চিন্তা করে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে। জেলা প্রশাসনের হেল্প ডেক্সে, জেলা পুলিশের ঘাটের কন্ট্রোল রুমের মাধ্যমে যাত্রীদের সব ধরনের তথ্য প্রদানসহ যেকোন বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে। ঘাটে রাতের বেলায় পর্যাপ্ত আলোর ব্যবস্থাসহ দালাল চক্র, প্রতারক, চাঁদাবাজ ঘাটে বা হাইওয়েতে কোরবানীর গরুবাহী বা যাত্রীবাহী যানবাহনে কোন রকম চাঁদাবাজি করলে বা যানবাহনে কোন যাত্রীর কাছ থেকে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সর্বোপরি আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে নৌযানসমূহের সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে সব ধরণের ব্যবস্থা করা হবে বলে তিনি উল্লেখ করেন।
  এছাড়াও যানবাহনের ভাড়া কি হবে সেটা চার্ট টাঙ্গানো, থ্রি হুইলার হাইওয়ে চলাচল নিয়ন্ত্রণ করাসহ ঘাট ও হাইওয়ের যানচলাচলের নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ