ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
ঈদকে সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অগ্রাধিকার ভিত্তিতে নদী পারাপার হচ্ছে পশুবাহী ট্রাক
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৬-২৫ ১১:৩৬:৪৬

আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে পশুবাহী ট্রাক।

  দৌলতদিয়া ঘাট প্রান্তে সার্বিক নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েনও করা হয়েছে। ঘাটে কোন পশুবাহী ট্রাকে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি করেছে পুলিশ। এতে সন্তুষ্ট ট্রাক চালক ও গরু ব্যবসায়ীরা।

  গতকাল ২৪শে জুন দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, কোরবানীর ঈদকে সামনে রেখে দক্ষিণা-পশ্চিমা অঞ্চল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গরুর হাটে গরু নিয়ে ছুটছে গরু ব্যবসায়ায়ী ও খামারীরা। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অতিরিক্ত টাকা ছাড়া ফেরির টিকিট কাটতে পেরে সন্তুষ্ট ট্রাক চালক ও গরু ব্যবসায়ীরা। তারা ফেরী ঘাটে এসে নিরাপদে যানজট ছাড়াই দ্রুত ফেরীতে উঠতে পেরে খুশি। গরুবাহী ট্রাক ও ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে ঘাটে। দালালদের ছাড়াই ফেরীর টিকিট বুকিং কাউন্টার থেকে ট্রাকের চালক অথবা হেলপাররা নিজেরাই টিকিট নিয়ে ফেরী পারাপার হচ্ছে। 

  একাধিক ট্রাক চালকরা বলেন, ঘাটে দালাল ছাড়াই নিজেরা সরকারী নির্ধারিত মূল্যে ফেরী পারাপারের টিকিট কাটছি। যানজট মুক্তভাবে নিরাপদে ফেরীতে উঠতে পেরে তারা সন্তোষ প্রকাশ করেন।

  বরিশাল, কুষ্টিয়া ও যশোরসহ বিভিন্ন জেলা থেকে আসা কয়েকজন গরু ব্যবসায়ী বলেন, মহাসড়কে বা ফেরী ঘাটে কোন চাঁদাবাজি হচ্ছে না।  এ বছর তারা নিরাপদে গরু নিয়ে হাটে পৌছাতে পারছে।

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য) নুর আহাম্মাদ ভূইয়া বলেন, দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে সুন্দরভাবে পশুবাহী ট্রাক পারাপার হচ্ছে। ফেরীর টিকিট বুকিং কাউন্টার থেকে অতিরিক্ত কোন টাকা নেওয়ার সুযোগ নাই। দালালদের হাতে কোন টিকিট দেওয়া হবে না। ট্রাকের চালক অথবা হেলপারের কাছে টিকিট দেওয়া হবে।

   গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার বলেন, পশু বাহী ট্রাক যাতে ফেরী পারাপারে, ঘাটে ও মহাসড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেজন্য ফেরী ঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পশুবাহী ট্রাক থেকে কেউ যেনো অতিরিক্ত টোল অথবা ভাড়া নিতে না পারে সেজন্য প্রশাসনের সজাগ দৃষ্টি থাকবে। কেউ কোন রকম চাঁদাবাজি করলে কঠোর ভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ