ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীর ১৪টি ইউনিয়নে সেলাই মেশিন বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৬-২৫ ১১:৪০:৫৪

ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তার আওতায় রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নের গরীব ও দুস্থদের মাঝে সেলাই মেশিন ও বাইসাইকেল এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

  গতকাল ২৪শে জুন সকালে সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এসব সেলাই মেশিন, বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। 

  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, মোছাঃ আলেয়া বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দীন আহম্মেদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মধু সূদন সাহা প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় সদর উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, জেলা যুব মহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতি, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তার এই পরিশ্রম ও বিভিন্ন উদ্যোগের ফলে দেশ আজ উন্নয়নশীর দেশে পরিনত হয়েছে। আর এই উন্নয়নশীল দেশ থেকে ২০৪১ সালে স্মার্ট উন্নত দেশে পরিনত করতে তিনি বিভিন্ন পরিকল্পনার আওতায় দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সেক্টরে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। যার কারণে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার জন্য উপরকরণ ও দুস্থ মহিলাদের কর্মসংস্থান সৃষ্টি ও যাতায়তের জন্য সেলাই মেশিন, বাইসাইকেল বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেন। যার আওতায় আজকে ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তার আওতায় রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই শিক্ষা উপকরণ ও দুস্থ মহিলাদের কর্মসংস্থান সৃষ্টি ও যাতায়াতের জন্য সেলাই মেশিন, বাইসাইকেল বিতরণ করা হচ্ছে। যাতে শিক্ষাথীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করে শরীর ও স্বাস্থ্য ঠিক রাখার মাধ্যমে নিজেদের উন্নত বিশ্বের উপযোগী করে গড়ে তুলতে পারে। আমি আশা করি আজকে যে সমস্ত উপকরণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রদান করা হল সেগুলো ফেলে না রেখে সঠিক ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের কাজে ব্যবহার করবেন ও দুস্থ মহিলাদের আয়ের জন্য যে সেলাই মেশিন, বাইসাইকেল দেওয়া হল সেগুলো কোন অবস্থাতেই বিক্রি না করে ব্যবহার করবেন। যাতে মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগের সফল বাস্তবায়ন হয়। এছাড়াও তিনি তার বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।

  উল্লেখ্য যে, ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তার আওতায় রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নের গরীব ও দুস্থদের মাঝে ৮০ জন দুস্থ বেকার মহিলাকে সেলাই মেশিন ও ১০ জন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিকে বাইসাইকেল এবং ৪৮টি হাই স্কুলের জন্য ৪৮টি ফাইল কেবিনেট ও ৩শত টি ফুটবল বিতরণ করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ