ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
৫টি উপজেলায় ১০হাজার বৃক্ষরোপণ করবে রাজবাড়ীর পাংশার প্রান্তিক জনকল্যাণ সংস্থা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-০৪ ১৫:৪৮:১৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নের লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চত্বরে গত ৩০শে জুন বিকালে পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রান্তিক জনকল্যাণ সংস্থার উদ্যোগে ৩মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। 

  ভার্চুয়ালি যুক্ত হয়ে এই কর্মসূচির শুভ উদ্বোধন করেন সংস্থাটির প্রধান উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান ওএসপি(বার), এসইউপি, এএফডব্লিউসি, পিএসসি।

  উদ্বোধনী অনুষ্ঠানে প্রান্তিক জনকল্যাণ সংস্থার সভাপতি ডাঃ সৈয়দ আনোয়ারুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি প্রফেসর কাজী মিনহাজুল আলম, সহ-সভাপতি মহিদুর রহমান হিরা, সাধারণ সম্পাদক শাহ মোঃ রুহুল কবির, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ কাইয়ুম মিয়া, অর্থ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিলন, ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক খায়রুল ইসলাম, আজীবন সদস্য শাহ মোঃ এনামুল কবির ও লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামির হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

  জানা যায়, প্রান্তিক জনকল্যাণ সংস্থা এ বছর পাংশা, কালুখালী, বালিয়াকান্দি, শৈলকুপা ও খোকসা উপজেলায় বিভিন্ন প্রজাতির কমপক্ষে ১০হাজার ফলজ, বনজ এবং ঔষধি বৃক্ষ রোপণের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে।

  এবার সংস্থার সদস্যদের অনুদানের অর্থে বিপুল সংখ্যক উন্নত জাতের গাছ লাগানোর পরিকল্পনা করা হয়েছে। এছাড়া এই কর্মসূচি বাস্তবায়নে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানী বিভিন্ন প্রকার গাছের চারা দিয়ে সহায়তা করছে।

  এ বছর যেসব গাছ লাগানো হবে তার মধ্যে জলপাই, আমলকি, অর্জুন, বহেরা, আম, জাম, কাঁঠাল, পেয়ারা, তেঁতুল, জামরুল, আমড়া, সবেদা, আকাশমনি, কৃষ্ণচূড়া, কাঠবাদাম, রেইনট্রি, বট, মেহগণি ও ইপিল ইপিল উল্লেখ্য। গত কয়েক বছর ধরেই বর্ষা মৌসুমে প্রান্তিক জনকল্যাণ সংস্থা বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে আসছে।

  উল্লেখ্য, রাজবাড়ীসহ ৩টি জেলায় সামাজিক ও জনকল্যাণমূলক কার্যক্রমে ব্যাপক অবদান রেখে চলেছে কশবামাজাইল ইউনিয়নের ভাতশালা গ্রাম থেকে যাত্রা শুরু করা স্বেচ্ছাসেবী সংগঠন প্রান্তিক জনকল্যাণ সংস্থা।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ