ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৭-১২ ০৫:৪৭:৪৬

“জেন্ডার সমতাই শক্তি ঃ নারী ও কন্যা শিশুর মুক্ত উচ্চারণে হোক পৃথিবীর অবারিত সম্ভাবনার দ্বার উন্মোচন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ১১ই জুলাই রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। 

  সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে রাজবাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেবা প্রদানের লক্ষে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

  জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ইসতিয়াজ ইউনুসের সার্বিক তত্ত্বাবধানে সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিশেষ ক্যাম্পে এডিসিসি ও ডিস্টিক্ট কনসালটেন্ট ডাঃ মোঃ শাহনেওয়াজ, রাজবাড়ী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা উম্মে তানিয়া, মেডিকেল অফিসার ক্লিনিক ডাঃ রনি চন্দ, মেডিকেল  অফিসার(এমসি এইচ-এফপি) ডাঃ এ এইচ মুহাম্মাদুল্লাহসহ পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার পরিকল্পনা সহকারীগণ উপস্থিত ছিলেন।

  বিশেষ এই ক্যাম্পের মূল উদ্দেশ্য জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণ করা, মা ও শিশুর সঠিক পুষ্টি নিশ্চিতকরণ এবং জন্মনিয়ন্ত্রণের জন্য দীর্ঘ মেয়াদী ও স্থায়ী পদ্ধতির ইমপ্ল্যানন, আইইউডি, ভেসেকটমি, টিউবেকটমি সেবা দেয়া হয়। 

  উল্লেখ্য, গত ৯ই জুলাই থেকে গতকাল ১১ই জুলাই তিন দিনে রাজবাড়ী জেলার মোট ইমপ্ল্যানন গ্রহীতা ২০৫ জন, আইইউডি গ্রহীতা ৬৩ জন, স্থায়ী পদ্ধতি গ্রহীতা ১৭ জন। এছাড়াও গর্ভবতী মা ও শিশু স্বাস্থ্য এবং  কিশোর কিশোরীদের কাউন্সেলিংসহ প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা দেয়া হয়।

  রাজবাড়ী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ইসতিয়াজ ইউনুস বলেন, মা ও শিশুস্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পরিকল্পিত পরিবার অপরিহার্য। ছোট এবং পরিকল্পিত পরিবার নিশ্চিত করতে সারাদেশে মাঠ পর্যায়ে কয়েক লক্ষ পরিবার কল্যাণ সহকারী কাজ করছে। নিয়ন্ত্রিত জনসংখ্যাই এদের প্রধান লক্ষ্য।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ