ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী শহরে আধা কিলোমিটার জুড়ে লাগানো স্বেচ্ছাসেবক লীগের ফেস্টুন ছিঁড়ে ফেলেছে দুর্বৃত্তরা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-১৪ ০৪:১৫:০৭

রাজবাড়ীতে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রায় আধা কিলোমিটার জুড়ে পদ প্রত্যাশী স্বেচ্ছাসেবক লীগ নেতাদের ছবি সম্বলিত লাগানো পোস্টার ও ফেস্টুন রাতের আঁধারে ছিঁড়ে ফেলেছে দুর্বৃত্তরা।

  বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় বিভিন্ন মহলে  চলছে নানা গুঞ্জন। 

  গত ১২ই জুলাই দিবাগত রাতে দলটির নেতা কর্মীদের লাগনো বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত এসব পোস্টার ও ফেস্টুন গুলো ছিঁড়ে ফেলানো হয়।

  সরেজমিনে দেখা যায়, রাজবাড়ী শহরের বড়পুল মোড় থেকে জেলা স্কুল পর্যন্ত সড়কের ডিভাইডার ও আইল্যান্ডে লাগানো প্রতিটা ফেস্টুনে জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাদের ছবির মাথা কাটা। কোন কোন ফেস্টুন আবার ছিঁড়ে ফেলা হয়েছে। এছাড়াও ঈদের শুভেচ্ছা দিয়ে যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান মিয়া সোহেলের লাগানো ফেস্টুনও ছিঁড়ে ফেলা হয়েছে।

  এ ঘটনায় এক স্বেচ্ছাসেবক লীগ নেতা তার ফেসবুক ওয়ালে লেখেন, “এ কোন ধরনের নোংরামি, এটা কোনো রাজনীতির অংশ হতে পারে না। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।”

  রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ ইমরান সরদার বলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাজবাড়ী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আমরা নেতাকর্মীরা শহরের বড়পুল মোড় থেকে জেলা স্কুল পর্যন্ত সড়কের আইল্যান্ডে ফেস্টুন টানিয়ে ছিলাম। কিন্তু রাতের আধারে আমাদের টাঙানো পোস্টার ও ফেস্টুন কাটা বা ছেঁড়ার মতো ঘটনা যারা ঘটিয়েছে, তারা জাতির পিতাকে অশ্রদ্ধা করেছে, অসম্মান করেছে।’ দুর্বৃত্তদের ধরে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

  ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ প্রত্যাশী আনিসুর রহমান। তিনি বলেন, রাতের আঁধারে কে বা কারা আমাদের সকল ফেস্টুন ছিঁড়ে ফেলেছে। ঐ ফেস্টুন গুলো শুধুমাত্র স্বেচ্ছাসেবক লীগের ছিলো না, সেখানে যুবলীগেরও ফেস্টুনও ছিলো। একটিও বাদ রাখা হয়নি। সবগুলোই ছিঁড়ে ফেলা হয়েছে। আমি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবী জানাচ্ছি।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ