ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
দুই বছর পর নিখোঁজ বোনকে রাজবাড়ী থেকে ফিরে পেল ভাই
  • হেলাল মাহমুদ
  • ২০২৩-০৭-২৬ ০৪:৫৫:৩৮

নিখোঁজের দুই বছর পর বাক প্রতিবন্ধী বোন (ছদ্মনাম) ইয়াসমিন (৪৫)কে ফিরে পেয়েছে তার ভাই আনিসুর রহমান।

  গতকাল ২৫শে জুলাই দুপুরে রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ে হেফাজতে থাকা হারিয়ে যাওয়া বোনকে তার ভাইয়ের হাতে তুলে দেওয়া হয়। 

  আনিসুর রহমান বলেন, ২০২১ সালের ৭ই জুন যশোর জেলার ৫নং উপশহর থেকে ১০কিলোমিটার দূরে নিজের বাড়ীতে ফেরার পথে পথ ঠিক না পাওয়ায় ও ঠিকমতো ঠিকানা না বলতে পারায় আমার বোনটি আর বাড়ীতে ফিরে আসতে পারেনি। পরিবারের লোকজনসহ অনেক খোঁজাখুজি করেও তাকে কোথাও পাইনি। নিখোঁজ ইয়াসমিন মারা গেছেন অথবা পাচারকারী লোকজন পাচার করেছে, এলাকার লোকজনের দেওয়া এমন তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক কোন ব্যবস্থাও আমরা নেইনি। এলাকায় আমরা মাইকিং ও পোষ্টার লাগিয়ে ছিলাম। কিন্তু তার কোন খোঁজ পাইনি।

  তিনি আরো বলেন, গত ২৪শে জুলাই বাক প্রতিবন্ধী বোনটির খুঁজে পাওয়ার একটি খবর আসে যশোর জেলা সমাজসেবা কার্যালয়ে থেকে। তারা জানান আপনার বোন পাওয়া গেছে রাজবাড়ীতে। রাজবাড়ী সমাজসেবা কার্যালয়ে আছেন। তাদের অনুরোধে গতকাল ২৫শে জুলাই আমি ও আমার খালু শহিদুল ইসলাম রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ে গেলে কর্মকর্তারা আমার বোন ইয়াসমিনকে আমাদের হাতে তুলে দেন। দুই বছর আগে হারিয়ে যাওয়া বোনকে পেয়ে আমরা অনেক দারুন খুশি হয়েছি। এ জন্য রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাদেরকে ধন্যবাদ জানাই।

  এ বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয় রাজবাড়ীর উপ- পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস বলেন, ২০২১ সালের কোরবানীর ঈদে রাজবাড়ী জেলার কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছ থেকে খবর আসে একটি প্রতিবন্ধী মেয়েকে পাওয়া গিয়েছে। তখন মেয়েটিকে আমরা জেলা সমাজসেবা কার্যালয়ে পাঠাতে বলি। তখন তারা মেয়েটিকে আমাদের কাছে পাঠালে আমরা তাকে সরকারী শিশু পরিবারে রেখে দিয়ে সেবা যত্ন দিতে থাকি। পরে গত ২৪শে জুলাই মেয়েটিকে জেলা নির্বাচন অফিসে নিয়ে গিয়ে তার আঙুলের ছাপ দিয়ে জাতীয় পরিচয়পত্র বের করা হয়। সেখানেই মেলে তার এলাকার সমস্ত ঠিকানা। সেই ঠিকানা অনুযায়ী যশোর জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসারের মাধ্যমে তার বাড়ীতে খবর পাঠানো হয়। গতকাল ২৫শে জুলাই রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ে তার পরিবারের ভাই আনিসুর রহমান ও খালু শহিদুল ইসলাম আসলে আমরা তাকে তাদের কাছে তুলে দিই। এরকম একটি ভাল কাজ করতে পেরে মনের দিক থেকে আমাদের খুব ভাল লেগেছে।

  রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার আবু মুসা বলেন, রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালকের ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিবন্ধী ইয়াসমিনকে তার ভাইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ