ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে ডেঙ্গুতে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু॥১৮জন হাসপাতালে চিকিৎসাধীন
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৩-০৭-২৭ ০৪:৩৯:০১

ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের অন্তঃসত্ত্বা রুমা বিশ্বাস২৬) গতকাল ২৬শে জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় ফরিদপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে।
  মৃত রুমা বিশ্বাস জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ^াসের মেয়ে। তার স্বামী একই ইউনিয়নের পারুলিয়া গ্রামের লিটন ঘোষ রাজবাড়ীর একজন স্বর্ণকার।   
  গতকাল ২৬শে জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুমা বিশ্বাসের মৃত্যু হয়।  
  রুমা বিশ্বাসের স্বামী লিটন ঘোষ বলেন, আমার স্ত্রী রুমা বিশ্বাস নয় মাসের অন্তঃসত্ত্বা ছিল। গত ২৩শে জুলাই রাজবাড়ীর আরোগ্য ক্লিনিকে পরীক্ষা করে তার ডেঙ্গু রোগ ধরা পড়লে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা এলাকার বাসায় সে চিকিৎসাধীন ছিল। গতকাল বুধবার বিকালে তার অবস্থার অবনতি হলে দ্রুত জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফরিদপুর নিয়ে যাওয়ার কথা বলেন। তাৎক্ষণিক ভাবে তাকে ফরিদপুর নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রুমা মৃত্যুবরণ করে।
 উল্লেখ্য, এরআগে গত ২১শে জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জাহানারা বেগম(৩৯) নামে এক নারীর মৃত্যু হয়। তিনি রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের আগমারা গ্রামের ইউনুছ হোসেনের স্ত্রী। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
  রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রাজবাড়ীতে ১৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ১১জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ১জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৪জন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ২জন রোগী ভর্তি রয়েছে।
  এছাড়াও গত জানুয়ারী মাস থেকে ২৬শে জুলাই পর্যন্ত ২০৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ১৭৫ জন রোগী সুস্থ হয়েছে। বাকি ৩০ জন এখনো চিকিৎসাধীন রয়েছে।
  সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটিন বলেন, এখনো এক থেকে দুই মাস ডেঙ্গুর প্রকোপ থাকবে। জেলার সবগুলো উপজেলাতেই ডেঙ্গু রোগী রয়েছে। তাই নিজেদেরকে সচেতন থাকতে হবে। বাড়ীর আশপাশে পানি জমতে দেওয়া যাবে না ও বাড়ীর আঙিনা পরিষ্কার রাখতে হবে।
  তিনি আরও বলেন, জেলার সবগুলো হাসপাতাল গুলোতে ডেঙ্গুর চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়াও স্বল্প মূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে। ৫০ টাকা দিয়ে সরকারী হাসপাতাল গুলোতে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ