ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে বাড়ছে ডেঙ্গু রোগী॥নতুন আক্রান্ত ৩২জন হাসপাতালে ভর্তি
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৮-০৫ ১৩:৩৪:৫৫

রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় জেলায় ৩২জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। ডেঙ্গু জ্বর নিয়ে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে মোট ৪৭ জন রোগী। তবে ডেঙ্গু রোগীদের জন্য নেই কোন আলাদা ওয়ার্ড। সাধারণ রোগীদের সাথেই চিকিৎসা দেওয়া হচ্ছে তাদের।
  গতকাল ৪ঠা আগস্ট এ তথ্য জানান সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন।
  স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ৩২ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ১২ জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৪ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩ জন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। জেলার বিভিন্ন হাসপাতালে মোট ৪৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।
  এছাড়াও গত জানুয়ারী মাস থেকে গতকাল ৪ঠা আগস্ট পর্যন্ত জেলায় মোট ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে ৩৮৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৩৪২ জন রোগী।
  সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন বলেন, এডিস নামক মশার কামড়ে ডেঙ্গু রোগের সংক্রামক ছড়ায়। আগে এক সময় বলা হতো দিনের বেলায় এডিস মশা কামড় দেয়, এখন দিনে ও রাতে উভয় সময়ই কামড় দিলে ডেঙ্গু রোগে আক্রান্ত হবে। মূলত জুন, জুলাই ও আগস্ট মাস এলে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বেড়ে যায়। এর থেকে রেহাই পেতে হলে সকলকে সচেতন হতে হবে। বাড়ী আঙ্গিনায় পানি জমিয়ে রাখা যাবে না এবং রাতে ঘুমানোর সময় মশারি টাঙানোর পরামর্শ দেন তিনি।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ