ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বঙ্গমাতার জন্মবর্ষিকী উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন/মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৮-০৮ ১৭:০০:০৬

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজবাড়ীতে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে গতকাল ৮ই আগস্ট সকালে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

  কালেক্টরেটের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন। 

  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ইকরামুল করিম ও অন্যান্য অতিথিদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা সিরাজ আহম্মেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও রাজবাড়ী মহিলা ক্লাবের সাধারণ সম্পাদিকা মীর মাহফুজা খাতুন মলি প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আজমীর হোসেন ও সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস।

  এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রানী সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, এনজিও প্রতিনিধিগণ, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষনার্থীগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, দেশ ও জাতির জন্য বেগম ফজিলাতুন নেছা মুজিবের অপরিসীম ত্যাগ, তিতিক্ষা ও অবদানের জন্য জাতি তাকে বঙ্গমাতা খেতাবে ভূষিত করেছে। স্বাধীনতা আন্দোলনসহ বাংলাদেশের সার্বিক ক্ষেত্রে বঙ্গমাতার এ অসামান্য অবদানের জন্য তিনি আমাদের মাঝে চিরস্মরণীয় হয়ে আছেন। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও জাতীয় ইতিহাসের সকল পর্যায়ে বঙ্গবন্ধু এবং দলীয় নেতাকর্মীদের অনুপ্রেরণা, শক্তি, সাহস, মনোবল ও সঠিক পরামর্শের উৎস হয়ে উঠেছিলেন বঙ্গমাতা বেগম মুজিব।

  তিনি আরও বলেন, ঘাতকরা মনে করেছিলো এই পরিবারটি শেষ হয়ে গেলে বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু হবে, কিন্তু তার সুযোগ্য দুই কন্যা জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশকে আজ এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আজ উন্নয়নের রোল মডেল। এখন বাংলাদেশের মানুষ মনে করে মাননীয় প্রধানমন্ত্রীর হাতে দেশ সবচেয়ে নিরাপদ। আর সেই জন্য আমরা সকলে বিশ^াস করি আগামীতে মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারো ভোট দিয়ে ক্ষমতায় আনবে। যাতে দেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশে রূপান্তর হয়। 

  বক্তব্য পর্ব শেষে সদর উপজেলা মডেল মসজিদের পেশ ঈমাম মাওলানা মোঃ সিয়াম হোসেনের পরিচালনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ তার পরিবারের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে  বিশেষ মোনাজাত করা হয়। 

  এরপর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সেলাই প্রশিক্ষণ প্রাপ্ত ৪৫ জনের মাঝে সেলাই মেশিন ও উপকার ভোগীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করা হয়।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ