ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে বাড়ছে ডেঙ্গু রোগী ২৪ ঘন্টায় হাসপাতালে ৩৫ জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৮-১০ ১৫:৩০:২৩

 রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় জেলায় ৩৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে মোট ৬৯ জন রোগী।

  গতকাল ১০ই আগস্ট দুপুরে এ তথ্য জানান জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন।

  জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় জেলায় ৩৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে জেলা সদর হাসপাতালে ২০ জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৫ জন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ২ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৪ জন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। জেলার বিভিন্ন হাসপাতালে মোট ৬৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

  এছাড়াও চলতি বছরের জানুয়ারী মাস থেকে আগস্ট ১০ই তারিখ পর্যন্ত জেলায় মোট ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে ৫২৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৪৫৯ জন রোগী।

  জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বেড়ে চলছে। তবে চিকিৎসা দেয়ার ক্ষেত্রে আমাদের আন্তরিকতা যথেষ্ট রয়েছে। ইতোমধ্যে অনেক ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে ভাল হয়ে বাড়ি গেছেন। এ বর্ষা মৌসুমটা আমাদেরকে আরো বেশী সতর্ক অবস্থায় থাকতে হবে।

  তিনি আরও বলেন, মূলত জুন, জুলাই ও আগস্ট মাস এলে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বেড়ে যায়। এর থেকে রেহাই পেতে হলে সকলকে সচেতন হতে হবে। বাড়ির আঙ্গিনায় পানি জমিয়ে রাখা যাবে না এবং রাতে ঘুমানোর সময় মশারি টাঙানোর পরামর্শ দেন তিনি।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ