ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
জাতীয় শোক দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসকের বাণী
  • আবু কায়সার খান
  • ২০২৩-০৮-১৪ ১৬:০৮:৫৯

আজ ১৫ আগস্ট ২০২৩ জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী। বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়। ১৯৭৫ সালের এ দিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী ঘাতক চক্রের হাতে নিজ বাসভবনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাহাদত বরণ করেন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিনী বেগম ফজিলাতুন নেছা মুজিব, পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেলসহ অনেক নিকট আত্মীয়। এমন নৃশংস হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল। 

  শোকাবহ এ দিনে আমি গভীর ভাবে শ্রদ্ধা জানাই স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদ সদস্যদের স্মৃতির প্রতি। একই সাথে পরম করুণাময় আল্লাহর কাছে সেদিনের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করি।

  বঙ্গবন্ধু বাঙালির অধিকারের প্রশ্নে ছিলেন আপোষহীন। দীর্ঘ সংগ্রাম পেরিয়ে তিনি ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন পাকিস্তানি শাসকগোষ্ঠীর রক্তচক্ষু উপেক্ষা করে রেসকোর্স ময়দানে লাখো জনতার উদ্দেশ্যে বজ্রকণ্ঠে ঘোষণা করেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’, যা ছিল মূলত স্বাধীনতার ডাক। এর ধারাবাহিকতায় জাতির পিতা ১৯৭১ সালের ২৬ মার্চ প্রথম প্রহরে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন এবং তাঁরই নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বিজয় অর্জন করি। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তা। 

  চক্রান্তকারী ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করে তাঁর সোনার বাংলা গড়ার স্বপ্নকে ধূলিসাৎ করতে চেয়েছিল, বঙ্গবন্ধুর স্বপ্নের, আদর্শের মৃত্যু ঘটাতে চেয়েছিল, কিন্তু তারা তা পারেনি। এদেশের নতুন প্রজন্ম আজ মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়েছে বলে বাংলাদেশ একটি সুখী-সমৃদ্ধ, জ্ঞান ও প্রযুক্তি নির্ভর আধুনিক দেশ হিসেবে এগিয়ে চলেছে। আসুন, জাতির পিতা ও তাঁর পরিবারকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সকলে আত্মনিয়োগ করি।

জয় বাংলা।

বাংলাদেশ চিরজীবী হোক।

(আবু কায়সার খান)

জেলা প্রশাসক

রাজবাড়ী।

 

রাজবাড়ী শহরের ডাঃ রতন ক্লিনিকে ফের ভুল চিকিৎসায় সিজারিয়ান নারীর মৃত্যু
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজবাড়ী জেলা প্রশাসকের বাণী
মহান বিজয় দিবসে জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ