ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
এডিস মশা নিধনে রাজবাড়ী পৌরসভার উদ্যোগে ফগার মেশিন দিয়ে ঔষুধ স্প্রে
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৮-১৬ ১৫:৫০:৫০

 ডেঙ্গু প্রতিরোধে রাজবাড়ী পৌরসভা এলাকায় ফগার মেশিন দিয়ে ওষুধ স্প্রে কার্যক্রম অব্যাহত রয়েছে। 

  গতকাল ১৬ই আগস্ট বিকালে পৌরসভার ৭নং ওয়ার্ডের ভবানীপুর ও নতুন বাজার এলাকায় ৩টি ফগার মেশিন দিয়ে ঔষুধ স্প্রে করে কর্মীরা।

  সরেজমিনে দেখা যায়, রাজবাড়ী পৌরসভার ৭নং ওয়ার্ডের ভবানীপুর, নতুনবাজার এলাকায় পৌরসভা থেকে এডিস মশা নিধনে ৩টি ফগার মেশিন দিয়ে ঔষুধ স্প্রে করছে কর্মীরা। এ সময় ভবানীপুর ও নতুনবাজার এলাকার বিভিন্ন অলিগলিতেও ঔষুধ স্প্রে করা হয়।

  রাজবাড়ী পৌরসভার কনজারভেন্সি সুপারভাইজার ওহিদুজ্জামান সুমন বলেন, আমরা ৩টি ফগার মেশিন দিয়ে আজকে ৭নং ওয়ার্ডের ভবানীপুর ও নতুন বাজার এলাকায় ঔষুধ স্প্রে করছি। আমাদের টার্গেট ২দিনে একটি করে ওয়ার্ড শেষ করা। ৭নং ওয়ার্ড শেষ করে আমরা আবার আরেকটি ওয়ার্ডে ঔষুধ স্প্রে করবো। এভাবে পর্যায়ক্রমে চলতে থাকবে। এডিস মশা নিধনে আমাদের ঔষুধ স্প্রে অব্যাহত থাকবে।

  এ বিষয়ে পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বলেন, ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধনে ঔষুধ স্প্রে কার্যক্রম চলমান রয়েছে। ফগার মেশিনের সাহায্যে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে ঔষুধ ছিটানোর কার্যক্রম চলবে।

  তিনি আরও বলেন, এডিস মশা নিয়ন্ত্রণে রাখার জন্য যার যার বাড়ীর আঙিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে এবং যেখানে পানি জমে সেই জায়গাটা পরিস্কার রাখতে হবে যাতে এডিস মশার উৎপত্তি না হয়। সর্বপরি নিজেদের সচেতন থাকতে হবে।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ