ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এডঃ এম.এ খালেকের ৩য় মৃত্যু বার্ষিকী আজ
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৮-২৮ ১৪:১১:৫৬

 আজ ২৯শে আগস্ট রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বার এসোসিয়েশনের সাবেক সম্পাদক ও জেলা সমবায় ব্যাংক লিঃ-এর সাবেক চেয়ারম্যান এডঃ এম.এ খালেকের তৃতীয় মৃত্যু বার্ষিকী।

  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনি ২০২০ সালের ২৯শে আগস্ট রাত আনুমানিক ১০টা ৪০ মিনিটে রাজধানী ঢাকার (বিআইএইচএসএইচ) বাংলাদেশ ইন্সটিটিউট অফ হেলথ্ সাইন্সেস জেনারেল হসপিটালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

  এর আগে করোনার উপসর্গ নিয়ে এডঃ এম.এ খালেক(৬৪) ১৩ই আগস্ট-২০২০ তারিখে রাজবাড়ী সদর হাসপাতালে নমুনা পরীক্ষা করাতে দেন। ১৬ই আগস্ট তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। নমুনা দেয়ার দিন থেকেই তিনি হালকা কাঁশি ও জ্বর নিয়ে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছিলেন। ১৮ই আগস্ট দিনগত রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন ১৯শে আগস্ট সকালে তাকে রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং ২৯শে আগস্ট সন্ধ্যার দিকে তার অবস্থার মারাত্মক অবনতি ঘটলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত ১০টা ৪০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

  প্রয়াত এই রাজনীতিবিদের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার বিকাল ৫টায় জেলা বিএনপি কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়াও প্রয়াত নেতার পরিবারের পক্ষ থেকে বিভিন্ন মসজিদে দোয়া ও তবারক বিতরণের আয়োজন করা হয়েছে।

  এডঃ এম.এ খালেকের বড় ছেলে এম.এ. খালেদ পাভেল বলেন, আমার বাবা আজীবন মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। মানুষের বিপদে-আপদে তিনি সবসময় নিঃস্বার্থভাবে পাশে থেকেছেন এবং আমাকে ও আমার ছোটভাই এম.এ. তারেক পলিনকে সেই শিক্ষাই সবসময় দিয়ে গেছেন। একজন আইনজীবী হিসেবে তিনি সবসময় সাধারণ মানুষ থেকে শুরু করে সকল শ্রেণীপেশার মানুষকে আইনী সহায়তা দিয়েছেন। সুখে দুঃখে সকলের পাশে থাকার চেষ্টা করেছেন আজীবন। এ কারণে রাজবাড়ীর মানুষ তাকে সবসময় দোয়া ও ভালবাসায় স্মরণ করে। আজ আমার বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীতে সকলে আমার বাবার জন্য দোয়া করবেন, মহান আল্লাহ্ রাব্বুল আলামীন যেন তাকে জান্নাতুল ফেরদাউস নসীব করেন।

 
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ