ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ীতে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে ২টি মামলার ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৯-০৪ ১৫:৩৩:৫৭

 

রাজবাড়ীতে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে ২টি মামলার ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা

রাজবাড়ীতে পুলিশের ওপর হামলা ও নাশকতা এবং অবৈধভাবে রেলস্টেশনে প্রবেশ করে হামলার অভিযোগে পুলিশের করা পৃথক দুই মামলায় ১১৬ জনের নাম উল্লেখসহ বিএনপির ২৮০০ নেতাকর্মীকে আসামী করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

  গতকাল ৪ঠা সেপ্টেম্বর এক প্রেস বিজ্ঞপ্তির দিয়ে তিনি এ নিন্দা জানান। একই সঙ্গে তিনি পুলিশের মিথ্যা ও হয়রানি মূলক মামলায় গ্রেপ্তার হওয়া নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

  বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

  প্রেস বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,গত ২রা সেপ্টেম্বর বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শান্তিপূর্ণ শোভাযাত্রায় পুলিশ সম্পূর্ণ বিনা উস্কানিতে নির্বিচারে গুলি বর্ষণ করেছে। এতে শোভাযাত্রায় অংশগ্রহণকারী প্রায় ৬০জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত হয়। ঐ সময় পুলিশ ২৮ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করে। এছাড়াও উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপাতে পরদিন পুলিশ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও নাসিরুল হক সাবু,জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মঞ্জুরুল আলম দুলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, যুগ্ম আহবায়ক গাজী আহসান হাবীবসহ ২৮০০ জন নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করেছে।

  বিবৃতিতে তিনি আরও বলেন, আ’লীগের বৈশিষ্ট্যই হচ্ছে নিজের দোষ অন্যের ঘাড়ে চাপানো। রাজবাড়ী জেলা বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর শান্তিপূর্ণ শোভাযাত্রায় পুলিশ বেপরোয়া গুলিবর্ষণ করে ৬০ জন নেতাকর্মীকে গুলিবিদ্ধ করাসহ ২৮ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করার মাধ্যমে কারাগারে পাঠানোর পরও জেলা বিএনপির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দসহ ১১৬ জনের নামে ও অজ্ঞাতনামা ২৮০০ জনকে আসামী করে মামলা দায়েরের ঘটনা অন্যের ওপর দোষ চাপানোর কুটকৌশল। কেবলমাত্র রাজনৈতিক স্বার্থসিদ্ধি ও রাজবাড়ী জেলা বিএনপির নেতাকর্মীদের দূর্বল করতে এবং মনোবল ভেঙে দিতেই শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে গুলি চালিয়ে গুরুতর আহত করা এবং নির্বিচারে গ্রেপ্তার ও মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এ ধরণের অপকৌশল আওয়ামী লীগের চিরাচরিত। আমি রাজবাড়ীতে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশের গুলিবর্ষণ ও আহত করা, গ্রেপ্তার ও নেতাকর্মীদেরকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের মত ঘৃণ রাজনীতি ও অপকৌশলের তীব্র নিন্দা ও ধিক্কার জানায়। অবিলম্বে রাজবাড়ীতে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের শর্তহীন মুক্তি ও নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের জোর আহবান জানাচ্ছি।

  উল্লেখ্য, গত ২রা সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে আনন্দ শোভাযাত্রায় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসভবন থেকে শোভাযাত্রাটি বের হয়ে পান্না চত্বর প্রদক্ষিণ করে পুনরায় তার বাসায় যাওয়ার পথে শিল্পকলা মোড়ে পুলিশের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়।

   

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ