ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
প্রশাসনের বাজার মনিটরিংকালে পেঁয়াজের আড়তদারের জরিমানা
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২০-০৯-১৭ ১৪:৪২:০৯
পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ফরিদপুরের সালথা উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৭ই সেপ্টেম্বর সকালে সালথা বাজারে তদারকি অভিযান পরিচালনা করা হয় -মাতৃকণ্ঠ।

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ফরিদপুরের সালথা উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৭ই সেপ্টেম্বর সকালে সালথা বাজারে তদারকি অভিযান পরিচালনা করা হয়। 
  অভিযানকালে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং বিনা রশিদে খুচরা বিক্রেতাদের কাছে পেঁয়াজ বিক্রির দায়ে বাজারের একজন পেঁয়াজের আড়তদারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়। সালথা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার তাকে এই জরিমানা করেন। 
  এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল শেখ, সালথা উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, সালথা বাজার বণিক সমিতির সভাপতি ফারুকুজ্জামান ফকির ও সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন বাচ্চু মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি দল অভিযানে সহযোগিতা করে। 
  এ ব্যাপারে সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, বাজারে পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকার পরও অধিক মুনাফার জন্য কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে অস্বাভাবিক মূল্য রাখা হচ্ছে। ব্যবসায়ীরা স্থানীয় বাজার থেকে বিনা রশিদে পেঁয়াজ ক্রয় করে ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে অধিক মূল্যে বিক্রি করছে। এ জন্য পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে এই তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পেঁয়াজের আড়তদারদেরকে চালান রশিদের মাধ্যমে কেনাবেচা করা এবং দোকানে মূল্য তালিকা প্রদর্শনের ব্যাপারে সতর্ক করা হয়। এর পাশাপাশি ক্রেতাদেরও প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ না কেনার জন্য অনুরোধ জানানো হয়। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ